• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘বিভাজনের রাজনীতি থেকে সরে আসতে হবে’


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১, ২০১৬, ০৭:৫৮ পিএম
‘বিভাজনের রাজনীতি থেকে সরে আসতে হবে’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খোলস পাল্টালেও একই কায়দায় নির্যাতন চলছে। এখন জঙ্গিবাদের কথা বলে পরিস্থিতি ঘোলাটে করছেন। তবে অবস্থার অবসান ঘটলে ঐক্যের রাজনীতি করা হবে। বিভাজনের রাজনীতি থেকে সরে আসতে হবে। কেননা ইতিহাস বলে তারা দীর্ঘদিন এভাবে ক্ষমতায় থাকতে পারবে না।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বিকেলে রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে তিনি এসব কথা বলেন।   

ফখরুল বলেন, যখন কথা বলেন তখন তো ’৭২ থেকে ’৭৫ এর কথা বলেন না। সে সময় রক্ষী বাহিনী দিয়ে ২০ হাজার তরুণকে হত্যা করেছেন। মানুষের মাথা কেটে ফুটবল খেলেছেন এসব কথাও বলেন না।

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, সংঘবদ্ধ হয়ে তাদের পরাজিত করবো এই শপথ করতে হবে। ৯ বছর সংগ্রামের মাধ্যমে স্বৈরাচার উৎখাত করে রাষ্ট্র ক্ষমতায় বসেছিলেন খালেদা জিয়া। আজ দমন নীতি উপেক্ষা করেও সংগ্রাম করে যাচ্ছেন। আবারো সফল হবেন তিনি।

ফখরুল বলেন, বিএনপির হাজারেরও বেশি নেতাকর্মী শহীদ হয়েছেন। ৫ হাজারের ওপর গুম হয়েছেন। কত নেতাকর্মী আসামি হয়েছেন তার হিসাব নেই। সরকার বিএনপিকে নির্মূলের চেষ্টা করছে কিন্তু এই দলই প্রতিবন্ধকতা উপেক্ষা করে এগিয়ে যাবে।

তিনি আরো বলেন, তরুণদের সামনে দেখলে গর্ভবোধ করি। সামনে এগিয়ে যাওয়ার সাহস পাই। আওয়ামী লীগ যেখানে ব্যর্থ, সেখানেই বিএনপির জন্ম।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!