• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিভেদ দূর করতে সিনিয়রদের পাশে চান শাকিব


বিনোদন প্রতিবেদক জুলাই ২, ২০১৭, ০৬:২৪ পিএম
বিভেদ দূর করতে সিনিয়রদের পাশে চান শাকিব

ঢাকা: বেশ কিছুদিন ধরেই একের পর এক ঘটনার মধ্য দিয়ে অস্থিতিশীল হয়ে উঠছে বাংলাদেশ চলচ্চিত্র ইন্ডাস্ট্রির আঁতুর ঘর এফডিসি। সাম্প্রতিক বেশকিছু কর্মকাণ্ডে এখন তুমুল বিতর্কের মুখে পুরো ইন্ডাস্ট্রি। বিশেষ করে চলচ্চিত্র পরিচালক সমিতি, চলচ্চিত্র শিল্পী সমিতি, চলচ্চিত্র ঐক্যজোট, যৌথ প্রযোজনার ছবি নিয়ে দ্বন্দ্ব, শাকিব খানকে মুহূর্মুহূ নিষিদ্ধ এসব ঘটনায় এখন বেশ উত্তেজিত গোটা ইন্ডাস্ট্রি। আর এমন অবস্থায় বাংলা চলচ্চিত্রে তৈরি হয়েছে বড়ো ধরনের বিভেদ। শুধু তাই না, এমন বিভেদের অংশ হচ্ছেন চলচ্চিত্রের সিনিয়র অভিনয় শিল্পীরাও। অথচ এসবের বিপরীতে দাঁড়িয়ে সেই সিনিয়রদের প্রতিই ঐক্যের ডাক দিলেন চিত্রনায়ক ও তারকা অভিনেতা শাকিব খান। 

বর্তমানে চলচ্চিত্রে যে বিভেদ সৃষ্টি হয়েছে তা কেবল সিনিয়ররাই দূর করতে পারেন বলে জানিয়েছেন তারকা অভিনেতা শাকিব খান। সদ্য চলচ্চিত্র ঐক্যজোট নিষিদ্ধ করেছে তাকে। যার ফলে বাংলা চলচ্চিত্রে দেখা দিয়েছে বড় ধরনের বিভেদ। আর এমন অবস্থায় সিনিয়র অভিনেতাদের পাশে চান জানিয়ে শাকিব খান রোববার বিকালে বেসরকারি চ্যানেল নিউজ২৪-এ দিলেন একটি বিশেষ সাক্ষাৎকার। 

‘শাকিব খান এক্সক্লুসিভ’-নামের ওই সাক্ষাৎকারে বর্তমান চলচ্চিত্রের সংকটকালে সিনিয়রদের ভূমিকার কথা তুলে ধরে শাকিব বলেন, এই বিভেদগুলো দূর করার জন্য সিনিয়রদেরই ভূমিকা রাখা উচিত। সিনিয়ররা যদি দ্বন্দ্বে জড়িয়ে যায় তাহলে মানুষ যাবে কোথায়? আমরা যাবো কোথায়? কারো এক পক্ষের কথা শুনে সিনিয়রদের দ্বন্দ্বে জড়ানো উচিত নয় বলেই আমার মনে হয়। আমাদের কিছু হলে আমরাতো তাদের কাছেই যাবো। আমাদের সমস্ত সংকট থেকে উত্তরণের তারাইতো থাকবেন সামনে। 

এসময় যেসকল সিনিয়র অভিনয় শিল্পীদের পাশে চান, তাদের নাম উল্লেখ করে শাকিব বলেন, রাজ্জাক আঙ্কেল থাকবেন, ফারুক ভাই থাকবেন, আলমগীর সাহেব থাকবেন, উজ্জল ভাই থাকবেন। তারাইতো থাকবেন, যারা এখন আছেন চলচ্চিত্রে। ববিতা মেডাম, থাকবেন, কবরী মেডাম থাকবেন, শাবানা মেডাম এসেছেন এখন, তিনি থাকবেন। তারা সামনে থেকে দিক নির্দেশনা দিবেন। বলবেন, এপথে এগুলো ভালো, এটা খারাপ!

সিনিয়রদের একেকজনকে একেকটা ইন্ডাস্ট্রি আখ্যা দিয়ে শাকিব খান আরো বলেন, সিনিয়ররাতো একেকজন একেকটা ইন্ডাস্ট্রি। এসমস্ত কিছুর অবসান তারাই করে দিতে পারেন। ছোটখাটো কিছু না ধরে আমার মনে হয় সকলকে নিয়ে বসে সুন্দরভাবে সুস্থ একটা সমাধানে আসা উচিত। কারণ ইন্ডাস্ট্রিকে যদি সামনে এগিয়ে নিয়ে যেতে হয়, তাহলে কিন্তু সকলকে একসঙ্গে কাজ করতে হবে। এরকম আলাদা আলাদা হয়ে কাজ করলে ইন্ডাস্ট্রি নেশনাল বা ইন্টারনেশনাল জায়গায় নিয়ে যাওয়া কারো দ্বারাই সম্ভব হবে না।        

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল 

Wordbridge School
Link copied!