• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

বিমান দুর্ঘটনা: প্রথম জানাজা নেপাল দূতাবাসে


নিউজ ডেস্ক মার্চ ১৮, ২০১৮, ০৯:১৭ পিএম
বিমান দুর্ঘটনা: প্রথম জানাজা নেপাল দূতাবাসে

ঢাকা: নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় নিহত বাংলাদেশিদের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে নেপালে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে।

এ তথ্য জানিয়েছেন ইউএস-বাংলার প্রধান নির্বাহী কর্মকর্তা আসিফ ইমরান এবং বাংলাদেশ থেকে যাওয়া চিকিৎসকদলের প্রধান ডা. সোহেল মাহমুদ। রোববার (১৮ মার্চ) নেপালের টিচিং হাসপাতালে সাংবাদিকদের তারা এ কথা জানান।

আসিফ ইমরান বলেন, রোববার (১৮ মার্চ) শনাক্ত হওয়া মরদেহের গোসল করিয়ে দাফন সম্পন্ন করে কফিনে রাখা হবে। সোমবার ভোর সাড়ে ছয়টার দিকে হাসপাতাল থেকে সব ধরনের কাগজপত্রসহ মরদেহ নিয়ে নেপালে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে নিয়ে যাওয়া হবে। সেখানে হবে প্রথম জানাজা। এরপর সকাল ৮টা থেকে সাড়ে ৮ আটটার মধ্যে বিমানবন্দরে যাওয়া হবে। সেখান থেকে ইউএস-বাংলা এবং বিমান বাহিনীর বিমানে করে মরদেহ যাবে ঢাকায়।

একইসঙ্গে নিহতদের স্বজন ও বাংলাদেশি চিকিৎসকরাও এদিন ইউএস-বাংলার ফ্লাইটে করে ফিরবেন ঢাকায়। এদিকে, টিচিং হাসপাতাল থেকে মরদেহ কফিনবন্দী করার আগে সবধরনের ধর্মীয় অনুশাসন মেনেই সব করা হবে বলে জানিয়েছেন ডা. সোহেল মাহমুদ।

তিনি বলেন, নেপালে অবস্থিত বাংলাদেশ দূতাবাস খুবই আন্তরিক। রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস সবকিছুই দক্ষভাবে করেছেন। হাসপাতালে পুরুষ ইমাম ও একজন নারী থাকবেন যারা মরদেহ গোসল করাবেন। কাফনের কাপড় পরিয়ে নিয়ে যাওয়া হবে বাংলাদেশ অ্যাম্বাসিতে।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!