• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বিমানবন্দরে আত্মঘাতী হামলা, হামলাকারী নিহত


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৪, ২০১৭, ০৭:৫৯ পিএম
বিমানবন্দরে আত্মঘাতী হামলা, হামলাকারী নিহত

ঢাকা: রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের পাশে আত্মঘাতি হামলার ঘটনা ঘটেছে। এ হামলার ঘটনায় হামলাকারী নিহত হয়েছে। শুক্রবার (২৪ মার্চ) সাড়ে সাতটার দিকে বিমানবন্দরের গোলচত্বরে পুলিশ চেকপোষ্টে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আযম মিয়া। তিনি জানান, পুলিশ চেকপোস্টের অদূরে বোমা বিস্ফোরণে একজন নিহত হন। নিহত ব্যক্তি হামলাকারী বলে পুলিশ ধারণা করছে। ঘটনার পর পুরো এলাকা ঘিরে রাখা হয়েছে। তবে এখনও তার পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে এঘটনাটি কোনো আত্মঘাতী হামলা নয় বলে দাবি করেছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, ‘প্রাথমিক তদন্তে বোঝা যাচ্ছে, এটি কোনো আত্মঘাতী হামলা নয়। বোমাটি তিনি বহন করেছিলেন। বোমা নিয়ে তিনি ঘটনাস্থালে আসলে বোমাটি বিস্ফোরন ঘটে। এতে তিনি মারা যান। যেখানে বোমাটি বিস্ফোরণ ঘটে এর খুব কাছেই পুলিশ ক্যাম্প। তাই তার হামলার উদ্দেশ্য থাকলে তিনি পুলিশ ক্যাম্পে আসতে পারতো। তাই ধারণা করা যাচ্ছে বোমাটি তিনি বহন করেছিলেন’।

এঘটনার পরে সিআইডির ক্রাইম সিন ও কাউন্টার টেরোরিজম ইউনিটের বোম ডিস্পোজাল টিমের সদস্যরা ঘটনাস্থলে এসে পৌঁছায়। পুলিশ সেখানে সাংবাদিকসহ কাউকে যেতে দিচ্ছে না।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার (ডিসিডিবি-নর্থ) শেখ নাজমুল আলম জানিয়েছেন, বিমানবন্দরের সমানে গোলচত্বরে থাকা পুলিশ বক্সের সামনে বোমা বিস্ফোরণে একজন নিহত হওয়ার খবর পেয়েছি। আমরা ঘটনাস্থলে যাচ্ছি।

পুলিশের উত্তরা বিভাগের সহকারী পুলিশ কমিশনার আতিকুর রহমান জানিয়েছেন, বিমানবন্দরে গ্রেনেড বিস্ফোরণ হয়ে একজন নিহত হওয়ার খবরে পেয়েছি। এখনও বিস্তারিত জানি না।

এর আগে মাত্র কয়েকশ গজ দূরে ১৭ মার্চ আশকোনার র‌্যাবের নির্মাণাধীন সদর দপ্তরে আত্মঘাতী হামলা চালানো হয়। এতে আত্মঘাতী হামলাকারী নিহত হয়। পরদিন ১৮ মার্চ খিলগাঁওয়ে শেখের জায়গা এলাকায় র‌্যাবের চেকপোস্টে হামলার চেষ্টা করে এক যুবক। র‌্যাবের গুলিতে ওই যুবক নিহত হয়।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!