• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বিমানবন্দরে দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞা!


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৮, ২০১৭, ০৬:২৭ পিএম
বিমানবন্দরে দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞা!

ঢাকা: ঢাকায় ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) সম্মেলন ঘিরে মঙ্গলবার (২৮ মার্চ) থেকেই শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের আগমন ও বহির্গমন হলে দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। আগামী ১০ এপ্রিল পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের জনসংযোগ কর্মকর্তা এ কে এম রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করে জানান, মঙ্গলবার (২৮ মার্চ) থেকেই এ নিষেধাজ্ঞা কার্যকর হচ্ছে।

তিনি আরো জানান, আইপিইউ সম্মেলন ঘিরে সার্বিক নিরাপত্তার স্বার্থে আগামী ১০ এপ্রিল পর্যন্ত শাহজালাল বিমানবন্দরের আগমন ও বহির্গমন হলে কোনো দর্শনার্থী প্রবেশ করতে পারবেন না।

আগামী ১ এপ্রিল জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় বিশ্বের সবচেয়ে বড় সংসদীয় ফোরাম ইন্টার-পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) ১৩৬তম সম্মেলন  উদ্বোধন করা হবে। ৫ এপ্রিল পর্যন্ত সম্মেলনের বিভিন্ন অধিবেশন বসবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে।

দেশে জঙ্গিবিরোধী অভিযানের মধ্যে গত ২৪ মার্চ বিমানবন্দরের সামনের সড়কে বোমা বিস্ফোরণে একজন নিহত হওয়ার ঘটনার পর থেকে বিমানবন্দর দিয়ে বিদেশগামী বা বিদেশফেরৎ যাত্রীদের সঙ্গে একজনের বেশি দর্শনার্থী না আনতে অনুরোধ জানায় বিমানবন্দর কর্তৃপক্ষ।

এছাড়া এ ঘটনার পর থেকে বিমানবন্দরের প্রবেশ পথে চেকপোস্টে দায়িত্ব পালনকারী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সংখ্যা দ্বিগুণ করা হয়। নিরাপত্তা জোরদারের অংশ হিসেবে ফুটপাতে বসানো হয় আর্চওয়ে।

বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের কর্মকর্তারা জানান, কেউ বিমানবন্দরে প্রবেশ করতে চাইলে তাকে তল্লাশির পাশাপাশি টিকেট দেখা হচ্ছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!