• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিমানবন্দরে বোমা বিস্ফোরণেই যুবক নিহত


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৫, ২০১৭, ০১:১৭ এএম
বিমানবন্দরে বোমা বিস্ফোরণেই যুবক নিহত

ঢাকা: রাজধানীতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের পাশে আত্মঘাতি বিস্ফোরণে বোমাবহনকারী এক যুবক নিহত হয়েছেন।

শুক্রবার (২৪ মার্চ) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বিমানবন্দরের গোলচত্বরে পুলিশ চেকপোস্টে বোমা বিস্ফোরণের ওই ঘটনা ঘটে। ঘটনার পরই বেষ্টনী দিয়ে ঘটনাস্থল ঘিরে রাখে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

নিহত যুবকের নাম পরিচয় পাওয়া যায়নি। তবে তার বয়স আনুমানিক ৮ থেকে ৩০ বছরের মধ্যে। পরনে জিনসের প্যান্ট ও টি-শার্ট। বোমার স্প্লিন্টারে তার শরীরের বিভিন্ন অংশ ক্ষত-বিক্ষত হয়েছে।

বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আযম মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশ চেকপোস্টের অদূরে বোমা বিস্ফোরণে যুবকটি নিহত হয়। নিহত যুবক হামলাকারী বলে ধারনা করা হচ্ছে।

এদিকে, বোমা বিস্ফোরণে যুবক নিহতের ঘটনাটি আত্মঘাতী হামলা নয় বলে দাবি করেছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, ‘প্রাথমিক তদন্তে বোঝা যাচ্ছে, এটি কোনো আত্মঘাতী হামলা নয়। বোমাটি তিনি বহন করেছিলেন। বোমা নিয়ে ঘটনাস্থালে এলে এর বিস্ফোরণ ঘটে। এতে তার মৃত্যু হয়।

এদিকে, যেখানে বোমাটি বিস্ফোরিত হয় তার খুব কাছেই পুলিশ ক্যাম্প। তাই পুলিশ কর্মকর্তারা বলছেন, হামলা করার উদ্দেশ্য থাকলে যুবকটি পুলিশ ক্যাম্পে আসতে পারতো। তাই ধারণা করা যাচ্ছে বোমাটি যুবক বহন করেছিল।

এঘটনার পরে সিআইডির ক্রাইম সিন ও কাউন্টার টেরোরিজম ইউনিটের বোম ডিস্পোজাল টিমের সদস্যরা ঘটনাস্থলে এসে পৌঁছায়। পুলিশ সেখানে সাংবাদিকসহ অন্যদের উপস্থিতি স্থগিত করে দিয়েছে।

উল্লেখ্য, আত্মঘাতী এই বোমা বিস্ফোরণের ঘটনাস্থান থেকে মাত্র কয়েকশ গজ দূরে আশকোনার র‌্যাবের নির্মাণাধীন সদর দপ্তরে গেল ১৭ মার্চ আত্মঘাতী হামলা চালানো হয়েছিল। এতে হামলাকারী নিহত হয়। পরদিন ১৮ মার্চ নতুন করে খিলগাঁওয়ে শেখের জায়গা এলাকায় র‌্যাবের চেকপোস্টে হামলার চেষ্টা করে এক যুবক। র‌্যাবের গুলিতে ওই যুবক নিহত হয়। এসব ঘটনার রেশ না ফুরাতেই আজ শুক্রবার (২৪ মার্চ) শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের গোলচত্বর এলাকায় পুলিশ বক্সের কাছে ঘটানো হলো আত্মঘাতী বোমা বিস্ফোরণ।

বিমানবন্দরে আত্মঘাতী হামলা, হামলাকারী নিহত
বিমানবন্দরে আত্মঘাতী হামলা নয়: ডিএমপি কমিশনার
রেড অ্যালার্টের মধ্যেই ফের আত্মঘাতী হামলা

সোনালীনিউজডটকম/এন

Wordbridge School
Link copied!