• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বিমানবন্দরে যাত্রীর সোনা চুরি, তদন্ত চলছে


নিজস্ব প্রতিবেদক জুলাই ২৭, ২০১৭, ০৬:৩৩ পিএম
বিমানবন্দরে যাত্রীর সোনা চুরি, তদন্ত চলছে

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বেল্টে দেয়ার পর যাত্রীর লাগেজ থেকে সোনা চুরি হওয়ার ঘটনায় তদন্ত চলছে। বৃহস্পতিবার (২৭ জুলাই) ইউএস বাংলা এয়ারলাইন্সের জেনারেল ম্যানেজার (এয়ারপোর্ট সার্ভিস) ইমরান আহমেদ গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, গতকাল বুধবার (২৬ জুলাই) অভিযোগ পাওয়ার পর আমরা তদন্ত শুরু করে দিয়েছি। সিসি টিভির ভিডিও ফুটেজ দেখা হচ্ছে। সিঙ্গাপুরেও এ তথ্য জানানো হয়েছে। কিভাবে এ ঘটনা ঘটল তা তদন্ত চলছে। আমরা ৩ দিন সময় নিয়েছি। সময় এখনও শেষ হয়নি। এখনই বলা যাচ্ছে না, কিভাবে এ ঘটনা ঘটল। জিনিস পাওয়া না গেলে জরিমানা দেয়া হবে।

বিমানবন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইউসুফ বলেন, অভিযোগ পাওয়ার পর ইউএস বাংলা কর্তৃপক্ষকে ডাকা হয়েছে। তারা বলেছে, ক্ষতি পূরণ দেয়ার ব্যবস্থা করা হচ্ছে। ইতোমধ্যে তারা তাদের বিভিন্ন স্টাফকে জিজ্ঞাসাবাদ করছে। এয়ারলাইন্স থেকে চুরি হয়েছে বা অন্য কোথাও চুরি হয়েছে সেটা বিষয় না। এটা তারা ক্ষতিপূরণ দিবে। যদি তারা ক্ষতিপূরণ না দেয় তখন এটা আমাদের কাছে আসবে।

প্রসঙ্গত, বুধবার সকাল ৮টায় সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দর থেকে ইউএস বাংলা এয়ারলাইন্সের বিএস৩০৮ নম্বর ফ্লাইট হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। সে বিমানেই স্বামীসহ দেশে ফিরছিলেন ডাঃ তানিয়া রহমান লিজা। তিনি স্বামীর চোখের চিকিৎসার জন্য সিঙ্গাপুর গিয়েছিলেন। বিমানবন্দরে মোট ৩ ধরনের ব্যাগ/লাগেজ বুকিংয়ে দিয়েছিলেন তিনি। এর মধ্যে দু'টি অনেক দ্রুত বেল্টের মাধ্যমে হাতে পেলেও ব্যাক্তিগত আরেকটি লাগেজ অনেক দেরি করে হাতে পান। হাতে পেয়েই দেখতে পান, লাগেজের সাথে তালার অস্তিত্ব নেই এবং পুরো নিরাপত্তা চেইনটিই ভাঙ্গা!

প্রথমে লাগেজের তালা এমনি ভেঙ্গে গেছে বলে তারা মনে করলেও পরর্তীতে লাগেজ খুলে দেখেন, তার শখের ১টি গলার চেইন ও এক জোড়া কানের দুল গায়েব! লাগেজের অন্য সবগুকিছু ঠিক থাকলেও শুধু স্বর্ন গায়েব হওয়ায় বিষ্ময় প্রকাশ করেন তিনি। তাৎক্ষনিক বিষয়টি বিমান বন্দর আমর্ড পুলিশ, ইউএস বাংলা এয়ারলাইন্স কতৃপক্ষ এবং বিমানবন্দরের নির্বাহী মেজিষ্ট্রেটকে জানান।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!