• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

বিমানের আত্মসমর্পণকারী দুই কর্মী রিমান্ডে


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২৮, ২০১৬, ০৫:৩০ পিএম
বিমানের আত্মসমর্পণকারী দুই কর্মী রিমান্ডে

ঢাকা: প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটির ঘটনায় দায়ের করা মামলায় আত্মসমর্পণের ছয় দিন পর বিমানের জুনিয়র টেকনিশিয়ান মো. সিদ্দিকুর রহমান ও প্রকৌশল কর্মকর্তা এস এম রোকনুজ্জামানকে সাত দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (২৮ ডিসেম্বর) কারাগার থেকে ঢাকার হাকিম আদালতে হাজির করা হলে রিমান্ড শুনানি শেষে বিচারক জাকির হোসেন টিপু এ আদেশ দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা কাউন্টার টেররিজম (সিটি) বিভাগের পরিদর্শক মাহবুবুল আলম আসামিদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেছিলেন।

গত ২৭ নভেম্বর হাঙ্গেরি যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানের ইঞ্জিনে ত্রুটি দেখা দেয়, যার কারণে সেটি তুর্কমিনিস্তানের রাজধানী আশখাবাদে জরুরি অবতরণ করে। এ ঘটনায় গঠিত তদন্ত কমিটিগুলোর প্রতিবেদনে বলা হয়, এটা ‘মানবসৃষ্ট’। তদন্ত কমিটির প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে দুই দফায় প্রকৌশল বিভাগের নয়জনকে সাময়িক বহিষ্কার করা হয়। তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী এ ঘটনায় ফৌজদারি মামলা করার ব্যাপারে সম্মতি দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কয়েক দিন আগে এ ঘটনায় ঢাকা বিমানবন্দর থানায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রকৌশল বিভাগের তিন কর্মকর্তাসহ নয়জনের বিরুদ্ধে মামলা হয়। এতে আসামিদের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র, অবহেলা ও ‘অন্তর্ঘাতমূলক কার্যক্রম’-এর অভিযোগ আনা হয়েছে। মামলাটি তদন্তের দায়িত্ব পেয়েছে কাউন্টার টেররিজম ইউনিট। এজাহারভুক্ত এই নয় কর্মকর্তাকে ইতোমধ্যে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

২২ ডিসেম্বর এ মামলায় গ্রেপ্তার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সাত কর্মকর্তার সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। আর অপর দুই আসামি ‍(মো. রোকনুজ্জামান ও সিদ্দিকুর রহমান) আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত তাঁদের কারাগারে পাঠান।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!