• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বিমানের পাইলট সাব্বির ৭ দিনের রিমান্ডে


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১, ২০১৭, ০৫:৩০ পিএম
বিমানের পাইলট সাব্বির ৭ দিনের রিমান্ডে

ঢাকা: বিমান নিয়ে নাশকতা করার পরিকল্পনার অভিযোগে গ্রেপ্তার বৈমানিক সাব্বির এমামকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমাণ্ডে পাঠিয়েছে আদালত। বুধবার(১ নভেম্বর) তার রিমান্ডের আদেশ দেয় আদালত।

এর আগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষও তাকে সাময়িক বরখাস্ত করেছে। ঢাকার দারুস সালামের যে বাড়িতে জেএমবি সদস্য আবদুল্লাহ কবুতরের খামার আর জঙ্গি আস্তানা গড়ে তুলেছিলেন, সেই বাড়ির মালিক হাবিবুল্লাহ বাহার আজাদের ছেলে এই সাব্বির।

মিরপুর এলাকায় অভিযান চালিয়ে সাব্বির (৩১), তার মা সুলতানা পারভীন (৫৫), সাব্বিরের মামতো ভাই আফিফুর রহমান আসিফ(২৫) এবং ওই এলাকার চা দোকানদার মো. আলমকে (৩০) গ্রেপ্তার করে র‌্যাব।

পরে তাদের বিরুদ্ধে দারুস সালাম থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করা হয় এবং বুধবার আদালতে হাজির করে তাদের ১০ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-৪ এর এসআই আমিরুল ইসলাম।

বুধবার শুনানি শেষে সাব্বিরকে সাত দিন, তার মা সুলতানা পারভীনকে পাঁচ দিন এবং আসিফ ও আলমকে ছয় দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন মহানগর হাকিম আহসান হাবিব।

রিমান্ড আবেদনের পক্ষে আদালতে শুনানি করেন মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর শাহ আলম তালুকদার। আসামিদের পক্ষে কোনো আইনজীবী না থাকলেও তারা নিজেরাই নিজেদের নির্দোষ দাবি করে রিমান্ডের বিরোধিতা করেন।

এছাড়া গত ১০ অক্টোবর নারায়ণগঞ্জ থেকে র‌্যাবের হাতে আটক সম্রাট মিয়া (২১) ও শাহাদত হোসেন ওরফে আমির হামজাকেও (২২) এ মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন বিচারক মঞ্জুর করেন।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!