• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বিরল রোগ থেকে মুক্তি চায় মুন্সীগঞ্জের মনির


মুন্সীগঞ্জ প্রতিনিধি নভেম্বর ২৫, ২০১৭, ০৫:০৮ পিএম
বিরল রোগ থেকে মুক্তি চায় মুন্সীগঞ্জের মনির

মুন্সীগঞ্জ : নাম তার মনির হোসেন (৩৫)। মুন্সীগঞ্জের সিরাজদীখান উপজেলার কুমারখালী গ্রামের প্রয়াত সৈয়দ আলীর ছেলে সে। ভিক্ষাবৃত্তি করেই সংসার চলে তার। দীর্ঘদিন ধরে ভুগছেন এক বিরল রোগে। মুখ মন্ডলের চামড়ায় অসংখ্য শিকড়ের মতো গজিয়েছে। শনিবার (২৫ নভেম্বর) দুপুরে মুন্সীগঞ্জ প্রেসক্লাবে সংবাদ কর্মীদের দারস্থ হন বিরল রোগে আক্রান্ত মনির।

এ সময় মনির জানান, ডাক্তাররা তার এই রোগটির নাম জানিয়েছে নিউরোফেবরোমা। তিনি দীর্ঘ ১২ বছর ধরে এই রোগে ভুগছেন। তিনি এই রোগ থেকে মুক্তি পেতে চান। ১০ বছর আগে একবার তার মুখ মন্ডলে অপারেশন করা হলেও মুক্তি মেলেনি।

এদিকে, বিরল এই রোগে আক্রান্ত মনিরের সংসারে রয়েছে দুই সন্তান। ইতিমধ্যে এই রোগের কারণে নিজের বাম চোখের আলো হারিয়েছে সে। দীর্ঘদিনের দাম্পত্য জীবন এখন বিষাদে পরিণত হয়েছে।

অন্যদিকে, বিরল এই রোগ থেকে মুক্তি পেতে হলে তার মুখ মন্ডলে শিকড়ের মতো ঝুলে থাকা চামড়া অপারেশন করতে ৫ লাখ টাকা লাগবে বলে জানিয়েছে মনির।

সম্প্রতি ঢাকার একটি বেসরকারি হাসপাতালের চিকিৎসকরা তার চিকিৎসা খরচের ওই চিত্র তুলে ধরেছে তার সামনে। অথচ ভিক্ষা করে সংসার চলে তার। কাজেই এই রোগ থেকে মুক্তি মেলবে কি কখনো-এমনই দুশ্চিন্তায় পড়েছেন মনির। রোগ থেকে মুক্তি পেতে মনির দেশের বিত্তবানদের এগিয়ে আসার অনুরোধ জানিয়েছেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!