• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বিরাট যুগে হোয়াইটওয়াশ এড়াতে পারবে ইংল্যান্ড?


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২১, ২০১৭, ০৭:১৭ পিএম
বিরাট যুগে হোয়াইটওয়াশ এড়াতে পারবে ইংল্যান্ড?

ঢাকা: তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এরইমাঝে নিষ্পত্তি হয়ে গেছে। পুণের পর কটকে জিতে সিরিজ পকেটে পুরেছে ভারতের সীমিত ওভারের নতুন অধিনায়ক বিরাট কোহলি। ইংল্যান্ডও যে কম সুযোগ তৈরি করেছে তা কিন্তু না। ইয়ন মরগ্যানের দল দুটি ম্যাচেই লড়াই করে হেরেছে।

রোববার কলকাতার ইডেন গার্ডেনে নিয়ম রক্ষার তৃতীয় ও শেষ ম্যাচ। ভারতের জন্য গুরুত্বপূর্ণ না হলে এটি ইংল্যান্ডের জন্য বেশ গুরুত্বের। এই ম্যাচটি হারলে যে তাদের হোয়াইটওয়াশের লজ্জায় পুড়তে হবে। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে বেলা ২টায়।

পাঁচ টেস্টের সিরিজে ভারত জিতেছিল ৪-০ ব্যবধানে। ওয়ানডে সিরিজেও ইংলিশদের খালি হাতে ফিরতে হবে কি না সেটা সময়ই বলে দেবে। তারা মরিয়া চেষ্টা চালাবে সেটাই স্বাভাবিক। ইংল্যান্ড দলে একাধিক পরিবর্তন হতে পারে। অ্যালেক্স হেলসের জায়গায় ইনিংস শুরু করতে পারেন স্যাম বিলিংস।

সিরিজ জেতা হয়ে গেছে বলে কি না শনিবার অনুশিলনই করলেন না বিরাট কোহলি, যুবরাজ সিং আর রবিচন্দ্র অশ্বিনরা। অনুশিলন করেছেন সদ্য সাবেক হওয়া অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিসহ নয়জন। ছিলেন না লোকেশ রাহুল, রবিন্দ্র জাদেজা ও হার্দিক পান্ডেও।

পরপর দুই ম্যাচে ব্যর্থ ওপেনার শিখর ধাওয়ান ইডেন গার্ডেনে খেলবেন কি না তা নিয়ে সংশয় রয়েছে। প্রথম ম্যাচে ১ ও দ্বিতীয় ম্যাচে তিনি ১১ রান করেছেন। ধাওয়ান বাদ পড়লে তার জায়গা নিতে পারেন আজিঙ্কা রাহানে। দলে আরও কিছু পরিবর্তন আনতে পারে টিম ম্যানেজম্যান্ট।

ভারত দল (সম্ভাব্য): লোকেশ রাহুল, শিখর ধাওয়ান/আজিঙ্কা রাহানে, বিরাট কোহলি (অধিনায়ক), যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি, কেদার যাদব, হার্দিক পান্ডে, রবিন্দ্র জাদেজা, রবিচন্দ্র অশ্বিন, ভুবনেশ্বর কুমার ও জসপ্রীত বুমরাহ।

ইংল্যান্ড দল (সম্ভাব্য): জেসন রয়, স্যাম বিলিংস, জো রুট, ইয়ন মরগ্যান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার, মঈন আলী, ক্রিস ওকস, লিয়াম প্ল্যাঙ্কেট, ডেভিড উইলি, জ্যাক বল।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!