• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বিরোধী নেতা-কর্মীদের হত্যার মিশনে সরকার: খালেদা


নিজস্ব প্রতিবেদক মে ২৬, ২০১৭, ০৩:১৭ পিএম
বিরোধী নেতা-কর্মীদের হত্যার মিশনে সরকার: খালেদা

ঢাকা : খুলনা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান সরদার আলাউদ্দিন মিঠুকে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি বলেন, সরকার বিরোধী নেতা-কর্মীদের হত্যার ‘মিশনে’ নেমেছে।

হত্যাকাণ্ডের প্রতিবাদে ও বিচার দাবিতে শুক্রবার (২৬ মে) দেয়া এক বিবৃতিতে তিনি এই হত্যাকাণ্ডকে দেশকে গণতন্ত্রশূন্য করার একটি প্রক্রিয়া বলে অভিহিত করেন।

বিবৃতিতে খালেদা জিয়া বলেন, বিরোধী দলের নেতাকর্মীদের হত্যা করে ত্রাস সৃষ্টির মাধ্যমে জোর করে রাষ্ট্রক্ষমতা কব্জায় রাখাই এখন আওয়ামী রাজনীতির সংস্কৃতি। সরকার বিএনপির বলিষ্ঠ নেতাকর্মীদের বেছে বেছে হত্যা করার মিশন নিয়ে কাজ করছে, আর সেই মিশনেরই নিষ্ঠুর শিকার হলেন সরদার আলাউদ্দিন মিঠু। মিঠুকে নির্মম কায়দায় হত্যা সরকারের ধারাবাহিক প্রাণঘাতী নৃশংসতারই আরেকটি বহিঃপ্রকাশ। দেশকে গণতন্ত্রশূন্য করার জন্যই আওয়ামী লীগ গণতন্ত্র ডিঙ্গিয়ে গণসম্মতি উপেক্ষা করে চরম সীমালঙ্ঘন করে চলেছে।

তিনি মিঠুর বিদেহী আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি তার শোকাতুর পরিবার ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

অপর এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেন, সরকারের মদদেই এ হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। তিনি অবিলম্বে সরদার আলাউদ্দিন মিঠুর হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।

এর আগে বৃহস্পতিবার রাত ১০টার দিকে নিজ বাসভবন (ফুলতলার নতুনহাট) সংলগ্ন ব্যবসায় প্রতিষ্ঠানে দেহরক্ষীসহ খুলনা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও ফুলতলা উপজেলার সাবেক চেয়ারম্যান সরদার আলাউদ্দিন মিঠুকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় আহত হয়েছেন মিঠুর শ্বশুর ও অপর এক দেহরক্ষী।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!