• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বিশেষ ভাতা পাচ্ছেন মুক্তিযুদ্ধে অংশ নেয়া পুলিশ


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২১, ২০১৭, ০৭:৫৮ পিএম
বিশেষ ভাতা পাচ্ছেন মুক্তিযুদ্ধে অংশ নেয়া পুলিশ

ঢাকা: মহান স্বাধীনতা যুদ্ধে অংশ নেয়া পুলিশ সদস্যদের ভাতা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ওই সময়ে যারা পুলিশ বাহিনীতে চাকরিরত ছিলেন এবং দেশ স্বাধীন করতে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছেন তাদেরকে এই ভাতা দেয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

‘সশস্ত্র বাহিনী দিবস ২০১৭’ উপলক্ষে মঙ্গলবার(২১ নভেম্বর) সকালে ঢাকা সেনানিবাসের মাল্টিপারপাস হলে আয়োজিত খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা/উত্তরাধিকারীদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, সরকার আগামী জানুয়ারি মাস থেকে মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী বাংলাদেশ সশস্ত্র বাহিনীর প্রত্যেক সদস্যকে ভাতা প্রদান করবে। আমরা সিদ্ধান্ত নিয়েছি ২০১৮ সালের জানুয়ারি থেকে বিভিন্ন বাহিনীর সদস্যরা বিশেষ করে সশস্ত্র বাহিনী, পুলিশ, আনসার-ভিডিপি এবং বর্ডার গার্ড বাংলাদেশের (তৎকালীন ইপিআর) সদস্য যারা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছেন তাদের ভাতা প্রদান করা হবে।

শেখ হাসিনা বলেন, সশস্ত্র বাহিনীর সদস্য যারা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছেন, তারা সে সময় বাহিনীতে কর্মরত ছিলেন বলে সে সময়ে তাদের ভাতা প্রদান করা হয়নি। তারা প্রায় সকলেই এখন অবসরে এবং তাদের পরিবারের সদস্যরাও সমস্যায় রয়েছেন, আমরা এদের সকলকেই আগামী জানুয়ারি থেকে ভাতা প্রদান করবো ইনশাআল্লাহ।

সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মুহম্মদ শফিউল হক, নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ এবং বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল আবু এসরার ,  প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক এবং উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ‘শান্তিকালীন’ পদক ২০১৬ বিজয়ী ১২ জন এবং ‘অসামান্য সেবা’ পদক বিজয়ী ১৪ জনসহ সশস্ত্র বাহিনীর ২৬ জন সদস্যের মাঝে বিতরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!