• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বিশ্ব একাদশকে হারিয়ে পাকিস্তান ক্রিকেটের পুনর্জম্ম!


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৬, ২০১৭, ১১:২২ এএম
বিশ্ব একাদশকে হারিয়ে পাকিস্তান ক্রিকেটের পুনর্জম্ম!

ঢাকা: পাকিস্তান ক্রিকেটের পুনর্জন্ম হলো। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের বাইশ গজ মুছে ফেলল সন্ত্রাসী হামলার রক্তের দাগ! শুক্রবার বাইশ গজে আবার মুক্তি মিলল পাকিস্তানের৷ বিশ্ব একাদশকে হারিয়ে ইন্ডিপেন্ডেন্টস কাপ জিতে নিল সরফরাজ-শোয়েবরা। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ জিতে নিল পাকিস্তান। সেই সঙ্গে ক্রিকেটপ্রেমীদের হৃদয়ে আবার জায়গা করে নিল পাকিস্তানের ক্রিকেটাররা। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে বিশ্ব একাদশকে ৩৩ রানে হারাল সরফরাজের দল।

৩ মার্চ, ২০০৯-এর রক্তাক্ত দিন মুছে ১৬ সেপ্টেম্বর, ২০১৭ আলোয় উদ্ভাসিত লাহোরের গাদ্দাফি স্টেডিয়াম। বিশ্ব একাদশের বিরুদ্ধে সরফরাজ-শোয়েবদের জয় পাকিস্তান ক্রিকেট ভক্তদের মনে নতুন প্রাণের সঞ্চার করল৷ এ জন্য কুর্নিশ করতে হয় বিশ্ব একাদশের ক্রিকেটারদের।

তিন ম্যাচের সিরিজে মঙ্গলবার প্রথম ম্যাচ জিতে পাকিস্তানি ভক্তদের মুখে হাসি ফুটিয়েছিলেন সরফরাজরা। কিন্তু বুধবার দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরায় ডু’প্লেসির বিশ্ব একাদশ। কিন্তু শুক্রবার বিশ্ব একদাশকে হেলায় হারিয়ে ইন্ডিপেন্ডেন্টস কাপ জিতে নিল পাকিস্তান।

প্রথমে ব্যাটিং করে ৪ উইকেটে ১৮৩ রান তোলে পাকিস্তান৷ ৫৫ বলে ৮টি বাউন্ডারি ও তিনটি ছক্কার সাহায্যে ৮৯ রানের ঝোড়ো ইনিংস খেলে ম্যাচের সেরা হয়েছেন ওপেনার আহমেদ শেহজাদ। রান তাড়া করতে নেমে ৮ উইকেটে ১৫০ রানে থেমে যায় বিশ্ব একাদশ। সর্বোচ্চ ৩২ রান করেন ডেভিড মিলার ও থিসারা পেরেরা। স্যামি ২৪, আমলা ২১, তামিম ১৪ রান করেন। হাসান আলী নেন ২টি উইকেট।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!