• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিশ্ব ডিম দিবস পালিত


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি অক্টোবর ১২, ২০১৮, ০৫:৩৩ পিএম
বিশ্ব ডিম দিবস পালিত

ছবি: সোনালীনিউজ

চাঁপাইনবাবগঞ্জ : ‘সুস্থ সবল জাতি চাই, সব বয়সেই ডিম খাই’ প্রতিপাদ্যে সারা দেশের মতো চাঁপাইনবাবগঞ্জেও বিশ্ব ডিম দিবস-২০১৮ পালিত  হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে শুক্রবার (১২ অক্টোবর) সকাল ১০টায় চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রাণী সম্পদ দপ্তরের উদ্যোগে এবং বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি)-র আয়োজনে জেলা প্রশাসক কার্যালয়ের সামনের চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় জেলা প্রশাসক কার্যালয়ের চত্বরে এসে শেষ হয়।

পরে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দিবসটির তাৎপর্য তুলে ধরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আনন্দ কুমার অধিকারীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্রনাথ ওঁরাও, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. কবির আহমেদ, অধ্যক্ষ আতিকুল ইসলাম, পোল্ট্রি খামার প্রতিনিধি তানতাসিব ইসলাম প্রমুখ।

বক্তারা ডিমের পুষ্টিগুণ সম্পর্কে আলোচনা করে বলেন, যেহেতু ডিমে নানারকম পুষ্টি বিরাজমান সেহেতু শিশু থেকে বৃদ্ধ প্রত্যেক বয়সের নারী-পুরুষকে প্রতিদিন একটি করে ডিম খাওয়ার আহবান জানানো হয় আলোচনা সভায়।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!