• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বিশ্ব মান দিবস শনিবার


বিশেষ প্রতিনিধি মে ১৯, ২০১৭, ০৫:৩৬ পিএম
বিশ্ব মান দিবস শনিবার

ঢাকা: বিশ্ব মেট্রোলজি (মান) দিবস শনিবার (২০ মে)। ‘পরিমাপ পরিবহনের নিয়ন্ত্রক’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালনের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

দিবসটি উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এবং শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোশাররফ হোসেন ভূঁইয়া, পৃথক পৃথক বাণী দিয়েছেন।

এছাড়া দিনটি উপলক্ষে ওজন ও পরিমাপ বিষয়ক আন্তর্জাতিক সংস্থা-BIPM (International Bureau of Weights and Measures)-এর পরিচালক মার্টিন মিল্টন এবং OIML (International Organization of Legal Metrology)-এর পরিচালক স্টিফেন পেটোরে বাণী দিয়েছেন।

বিশ্ব মেট্রোলজি দিবস-২০১৭ উপলক্ষে জাতীয় মানসংস্থা হিসেবে বিএসটিআই বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে বিএসটিআইর প্রধান কার্যালয় ও আঞ্চলিক অফিসসমূহে আলোচনা সভা, বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে বিশেষ আলোচনা অনুষ্ঠান ও মেট্রালজি দিবেসের গুরুত্ব বিষয়ক কথিকা প্রচার এবং র‌্যালি অনুষ্ঠান করা।

দিনটি উপলক্ষে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ও সড়কদ্বীপ ব্যানার, ফেস্টুন ও প্লাকার্ডের মাধ্যমে সুসজ্জিত করা হয়েছে।
     
দিনটি উদযাপনের লক্ষে তেজগাঁও বিএসটিআই’র প্রধান কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোশাররফ হোসেন ভূঁইয়া, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিআইআই) সভাপতি আবদুল মাতলুব আহমাদ। আলোচনা সভায় সভাপতিত্ব করবেন বিএসটিআইর মহাপরিচালক সাইফুল হাসিব।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/জেএ

Wordbridge School
Link copied!