• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বিশ্ব রেকর্ড গড়লেন ইমরুল কায়েস


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১৫, ২০১৭, ০৭:০০ পিএম
বিশ্ব রেকর্ড গড়লেন ইমরুল কায়েস

ঢাকা: নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটন টেস্টের প্রথম ইনিংসে বদলি উইকেটরক্ষক হিসেবে পাঁচটি ক্যাচ নিয়েছেন বাংলাদেশের ইমরুল কায়েস। ফলে নতুন বিশ্বরেকর্ডের জন্ম দিলেন তিনি। ১৪১ বছরের টেস্ট ইতিহাসে এমনটি করতে পারেননি কেউই। এবারই প্রথম বদলি উইকেটরক্ষক হিসেবে পাঁচটি ক্যাচ নিলেন ইমরুল।

সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিন ব্যাটিং করার সময় হাতে ব্যথা পান বাংলাদেশ অধিনায়ক ও উইকেটরক্ষক মুশফিকুর রহিম। ফলে তৃতীয় দিন থেকেই মাঠে বাইরে বিশ্রামে থাকেন তিনি। এতে বাংলাদেশের ফিল্ডিং-এর সময় উইকেটের পেছনের দায়িত্ব পান ইমরুল। দায়িত্বটা ভালোভাবেই পালন করেছেন তিনি। উইকেটের পেছনে পাঁচটি ক্যাচ নিয়েছেন ব্যাটসম্যান হিসেবে একাদশে খেলা ইমরুল।

উইকেটের পেছনে ইমরুল ক্যাচ নিয়েছেন নিউজিল্যান্ডের ওপেনার জিত রাভাল, অধিনায়ক কেন উইলিয়ামসন, কলিন ডি গ্র্যান্ডহোম, বিজে ওয়াটলিং ও নিল ওয়াগনারের।

প্রসঙ্গত, ওয়েলিংটন টেস্টের চতুর্থ দিনে বাংলাদেশের দ্বিতীয় ইনিংসে নেইল ওয়াগনারের করা ১৩তম ওভারে রান নিতে গিয়ে চোট পান ইমরুল কায়েস। মাঠে খানিকটা চিকিৎসা নিয়ে কাজ হয়নি। পরে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় এই বাঁহাতি ব্যাটসম্যানকে। এর পরই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে তাঁকে।

সর্বশেষ খবর অনুযায়ী ইমরুল কায়েস হাসপাতাল থেকে টিম হোটেলে ফিরে এসেছেন। তার এক্স-রে রিপোর্টও ভালো। কোন ধরনের ইনজুরি ধরা পড়েনি। ম্যানেজার সাব্বির জানান, ইমরুলের এক্স-রেতে কোন জটিলতা নেই। সাব্বির বলেন, ‘ইমরুলের সমস্যাটা বাঁ-পায়ের উরুতে সামনের অংশে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!