• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপ তাই রমজানেই স্কুল ফুটবলের চূড়ান্ত পর্ব


ক্রীড়া প্রতিবেদক মে ২৮, ২০১৮, ০৪:৫৭ পিএম
বিশ্বকাপ তাই রমজানেই স্কুল ফুটবলের চূড়ান্ত পর্ব

ফাইল ছবি.

ঢাকা: পাঁচ বছর পর মাঠে ফিরছে প্রান মিল্ক ন্যাশনাল স্কুল ফুটবল চ্যাম্পিয়নশিপ। ২০১৭ সালের জাতীয় স্কুল ও মাদ্রাসা ক্রীড়ার জেলা চ্যাম্পিয়ন ৫৪টি স্কুল নিয়ে গত ৭ মে  দেশের ৭টি ভেন্যুতে অনুষ্ঠিত হয় প্রথম রাউন্ডের খেলা। সেখান থেকে চূড়ান্ত পর্বে উত্তীর্ণ হয়েছে সেরা আট স্কুল। আগামী ৩০ মে থেকে ঢাকায় অনুষ্ঠিত হবে ফাইনাল রাউন্ডের খেলা।  

যদিও আরও পরে হওয়ার কথা ছিল ফাইনাল রাউন্ড। কিন্তু বিশ্বকাপের সময় মিডিয়া কভারেজ পাওয়া যাবে না, এই অজুহাতে রমজান মাসেই আয়োজন করা হয়েছে জাতীয় স্কুল ফুটবলের চূড়ান্ত পর্ব। সোমবার (২৮ মে) দুপুরে বাফুফে ভবনের ৩য় তলাস্থ কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান বাফুফের নির্বাহী কমিটির সদস্য ও স্কুল ফুটবল কমিটির চেয়ারম্যান জনাব বিজন বড়ুয়া।  

তিনি বলেন, ‘আঞ্চলিক পর্ব শেষে ঢাকায় চূড়ান্ত পর্ব আয়োজন করতে যাচ্ছি আমরা। যদিও আরও পরে হওয়ার কথা ছিল এই পর্ব। কিন্তু তখন বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। এ সময় সংবাদমাধ্যমগুলো বিশ্বকাপের খবর নিয়ে ব্যস্ত হয়ে পড়বে। তাই সাংবাদিক ভাইদের অনুরোধে রমজান মাসেই চূড়ান্ত পর্ব শুরু করতে যাচ্ছি।’

বিজন বড়ুয়া বলেন, চূড়ান্ত পর্বে অংশ নেয়া প্রতিটি দল পনের হাজার টাকা করে অংশগ্রহণ ফ্রি পাবে। এছাড়া প্রথম রাউন্ডের মতো প্রতিটি দলের খেলোয়াড়কে জার্সি, বুট ও হুজ দেয়া হবে। প্রতি ম্যাচে ম্যান অব ম্যাচের পুরস্কার দেয়া হবে।   

চূড়ান্ত পর্বের সবগুলো খেলাই হবে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে। তবে ফাইনাল ম্যাচটি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আয়োজন করা হতে পারে, ঐ সময় যদি সেখানে অন্য কোন ম্যাচ না থাকে, জানান বিজন বড়ুয়া।  

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বাফুফে সাধারণ সম্পাদক মো, আবু নাইম সোহাগ এবং স্কুল ফুটবল কমিটির ডেপুটি চেয়ারম্যান জনাব জালাল উদ্দিন জালু।

চূড়ান্ত পর্বে অংশ নেয়া দলগুলো হলো: গ্রুপ ‘ক’ (১) মেরিন একাডেমী স্কুল এন্ড কলেজ-চট্টগ্রাম, (২) ব্যাপ্টিস্ট মিশন বালক উচ্চ বিদ্যালয়-বরিশাল, (৩) লালপুর শ্রী সুন্দরী পাইলট উচ্চ বিদ্যালয়-নাটোর, (৪) তারাগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়-শেরপুর।  

গ্রুপ ‘খ’ (১) হাজী মাদরীস আলী উচ্চ বিদ্যালয়-সিলেট, (২) জি ফুলবাড়িয়া দরগাশরীফ আলিম মাদ্রাসা-সাতক্ষীরা, (৩) ছমির উদ্দিন  স্কুল এন্ড কলেজ-নীলফামারী, (৪) বি এম ইউনিয়ন স্কুল এন্ড কলেজ-নারায়নগঞ্জ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!