• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপ থেকে পাওয়া সব অর্থই দান করলেন এমবাপ্পে


ক্রীড়া ডেস্ক জুলাই ১৭, ২০১৮, ০৯:৩৪ পিএম
বিশ্বকাপ থেকে পাওয়া সব অর্থই দান করলেন এমবাপ্পে

ঢাকা: রাশিয়া বিশ্বকাপ থেকে উপার্জিত সব অর্থই দান করে দিলেন কিলিয়ান এমবাপ্পে। বিশ্বকাপজয়ী ফ্রান্সের স্ট্রাইকার তিনি। বিশ্বকাপের সেরা উদীয়মান ফুটবলারও হয়েছেন। এমবাপ্পে দেখালেন, শুধু মাঠেই নয়, মাঠের বাইরেও তিনি আলাদা।

ফুটবলমহল বলছে, এবারের বিশ্বকাপে তারকা হিসেবে জন্ম নিয়েছেন ফ্রান্সের দশ নম্বর জার্সির মালিক। ১৯ বছর বয়সি এই স্ট্রাইকার বিশ্বকাপে করেছেন চার গোল। এর মধ্যে ফাইনালে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে গোলও রয়েছে। ১৯৫৮ সালে পেলে শেষবার কোনও টিনএজার হিসেবে বিশ্বকাপ ফাইনালে গোল করেছিলেন। তারপর এমবাপ্পে করলেন। পিএসজির ফুটবলারকে এখন বলা হচ্ছে, বিশ্বের সবচেয়ে প্রতিশ্রুতিবান ফুটবলারের অন্যতম।

‘স্পোর্টস ইলাসট্রেটেড’ অনুসারে রাশিয়া বিশ্বকাপে ম্যাচ প্রতি ১৭ হাজার পাউন্ড পেয়েছেন তিনি। বিশ্বকাপজয়ী ফ্রান্স দলের সদস্য হিসেবে পেয়েছেন আরও ২,৬৫,০০০ পাউন্ড। সেই হিসেবে এমবাপ্পের মোট প্রাপ্তি দাঁড়ায় ৩,৮৪,০০০ পাউন্ড। এই অর্থের পুরোটাই তিনি দান করেছেন এক চ্যারিটি সংস্থাকে। সেই সংস্থার নাম প্রিমিয়ার ডি করডি। এই সংস্থা প্রতিবন্ধী শিশু ও হাসপাতালে ভর্তি শিশুদের নিয়ে কাজ করে। সংস্থার মুখপাত্র সেবাস্তিয়ান রাফিন বলেছেন, ‘কিলিয়ান দুর্দান্ত মানুষ। যখনই সুযোগ পান, উনি আমাদের সাহায্য করেন আনন্দের সঙ্গে।’

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!