• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বিশ্বজয়ী কিশোর হাফেজকে খালেদা জিয়ার ঈদ উপহার


নিজস্ব প্রতিবেদক জুন ২২, ২০১৭, ১২:০৪ পিএম
বিশ্বজয়ী কিশোর হাফেজকে খালেদা জিয়ার ঈদ উপহার

ঢাকা : বিশ্বজয়ী বাংলাদেশি হাফেজ তারিকুল ইসলামকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এছাড়া এই কিশোর হাফেজকে তিনি নগদ ১ লক্ষ টাকা ও কিছু উপহার সামগ্রী তুলে দেন। এ সময় বেগম জিয়া তার সাফল্য কামনা করেন।

তিনি বলেন, হাফেজ তরিকুলের এই অর্জন বাংলাদেশকে গৌরবান্বিত করেছে। খালেদা জিয়া তরিকুলের সঙ্গে কথা বলেন ও তার খোঁজ খবর নেন। এ সময় তরিকুল বেগম খালেদা জিয়াকে ফুলের স্তবক দিয়ে শুভেচ্ছা জানান।

গত রোববার রাতে রাজধানীর গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এই শুভেচ্ছা ও ঈদ উপহার দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মুশাররফ হোসেনসহ ওলামা দলের নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, বাংলাদেশি কিশোর হাফেজে কুরআন তরিকুল ইসলাম দুবাইয়ে অনুষ্ঠিত ২১তম আন্তর্জাতিক হলি কুরআন অ্যাওয়ার্ড প্রতিযোগিতায় ১০৩টি দেশের প্রতিযোগীকে পেছনে ফেলে প্রথম স্থান অর্জন করেন। গত বৃহস্পতিবার পুরস্কার হিসেবে তার হাতে ২ লাখ ৫০ হাজার দিরহাম (৫,৪৯২,৫০০ টাকা) প্রাইজ মানি নেন এবং সম্মাননা ক্রেস্ট তুলে দেন দুবাইয়ের শাসক শেখ আহমাদ বিন রাশেদ আল মাখতুম।

হাফেজ তরিকুল ইসলাম হাফেজ কারি নেছার আহমাদ আন নাছিরী পরিচালিত যাত্রাবাড়ীর মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র। অনুষ্ঠনে সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজের পক্ষে বক্তৃতা করেন মক্কার গভর্নর শেখ আহমদ বিন আব্দুল আজিজ বিন আলী শেখ, ইমাম ড. আব্দুলাহ আলী বাসপারসহ মিসর, বাহরাইন, ইয়েমেনসহ বিভিন্ন দেশের আমন্ত্রিত অতিথিরা। অনুষ্ঠানে বিচারক হিসেবে ছিলেন মিসর, বাহরাইন, সৌদি আরব, দুবাই ইয়েমেনসহ বিভিন্ন দেশের বিখ্যাত হাফেজ ও কারিরা।

হাফেজ তরিকুলের এ বিজয় মধ্যপ্রাচ্যসহ আরব বিশ্বের মিডিয়ায় ব্যাপক সাড়া ফেলেছে। তারিকুলের এমন কৃতিত্বের খবর বেশ গুরুত্বের সাথে প্রকাশ করেছে বিশ্ব গনমাধ্যম। গালফ নিউজের শিরোনাম ছিলো, ‘Bangladeshi boy, 13, wins Dubai Quran Award’।

এর আগে গত বুধবার গালফ নিউজের অনলাইনে হাফেজ তরিকুল সম্পর্কে বলা হয় , এ বছর এখন পর্যন্ত এ প্রতিযোগিতায় যত জন প্রতিযোগী পারফরমেন্স করেছেন- তার মধ্যে তরিকুল সেরা। সে ভালো করেই তবে পরের রাউণ্ডে উন্নীত হয়েছে। বাংলাদেশের অনেক প্রতিযোগিতায় প্রথম হয়েছে তরিকুল। তাই তার বুকে সাহস, দুবাইয়েও সে বিজয়ের ধারা অব্যাহত রেখে এবার বিশ্ব দরবারে উচু করে রাখলো বাংলাদেশের সম্মান।

প্রতিযোগিতায় অংশ নিয়ে হাফেজ তরিকুল ইসলাম সবাইকে তাক লাগিয়ে দেন। দুবাই চেম্বারসে উপস্থিত লোকজন তার কোরআন তেলাওয়াত শুনে অবাক। বিচারক ও উপস্থিত দর্শকরা তার অকুন্ঠ প্রশংসা করেছেন। বিশুদ্ধ কোরআন তেলাওয়াত, নির্ভুল প্রশ্নের উত্তর ও সুন্দর কন্ঠের জন্য এর আগে তিনি ১০৪ জন প্রতিযোগীর মাঝে সেরা ১০-এ জায়গা করে নেন তারিকুল

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!