• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিশ্বরেকর্ডের ম্যাচে সিরিজ জিতলো ইংল্যান্ড


ক্রীড়া ডেস্ক জুন ২০, ২০১৮, ০১:২৬ পিএম
বিশ্বরেকর্ডের ম্যাচে সিরিজ জিতলো ইংল্যান্ড

ঢাকা: ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ দলীয় সংগ্রহের বিশ্বরেকর্ড গড়লো ইংল্যান্ড। নটিংহামে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেতে টস হেরে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৬ উইকেটে ৪৮১ রান করে ইংলিশরা। যা ওয়ানডে ডক্রকেটে সর্বোচ্চ দলীয় সংগ্রহ। এরআগের রেকর্ডটিও ছিলো ইংল্যান্ডের। ২০১৬ সালের আগস্টে এই নটিংহামেই পাকিস্তানের বিপক্ষে ৫০ ওভারে ৩ উইকেটে ৪৪৪ রান করেছিলো ইংলিশরা।

দলীয় সংগ্রহের বিশ্বরেকর্ডের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৪২ রানের বড় ব্যবধানে ম্যাচও জিতে নেয় ইংল্যান্ড। কারন ৪৮২ রানের টার্গেটে খেলতে নেমে ৩৭ ওভারে ২৩৯ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া।

রানের হিসেবে বড় ব্যবধানে ইংল্যান্ডের এই জয় রেকর্ড বইয়ে ১২তমস্থানে। তবে ইংল্যান্ডের ক্রিকেট ইতিহাসে এটিই সবচেয়ে বড় জয়। আগেরটি ছিলো ২১০ রানের। ২০১৫ সালে বার্মিংহামে নিউজিল্যান্ডের বিপক্ষে ২১০ রানে জিতেছিলো ইংল্যান্ড।

ইংল্যান্ডকে দলীয় সর্বোচ্চ রানের রেকর্ড গড়ার পেছনে অবদান রাখেন জনি বেয়ারস্টো ও অ্যালেক্স হেলস। দু’জনই সেঞ্চুরি করেন। হেলস ১৬টি চার ও ৫টি ছক্কায় ৯২ বলে ১৪৭ রান এবং বেয়ারস্টো ১৫টি চার ও ৫টি ছক্কায় ৯২ বলে ১৩৯ রান করেন। এছাড়া জেসন রয় ৬১ বলে ৮২ ও ইয়োইন মরগান ৩০ বলে ৬৭ রান করেন। অস্ট্রেলিয়ার পক্ষে বল হাতে জাই রিচার্ডসন ৯২ রানে ৩ উইকেট নেন।

ব্যাট হাতে অস্ট্রেলিয়ার পক্ষে ট্রাভিস হেড ৫১ ও মার্কাস স্টোয়িনিস ৪৪ রান করেন। ইংল্যান্ডের আদিল রশিদ ৪টি ও মঈন আলী ৩টি উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন ইংল্যান্ডের হেলস।

এই জয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ বাকী রেখেই সিরিজ জয় নিশ্চিত করলো ইংল্যান্ড।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!