• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিশ্রাম চাওয়ার স্বপক্ষে যুক্তি দিলেন সাকিব


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ১২, ২০১৭, ১২:১৬ পিএম
বিশ্রাম চাওয়ার স্বপক্ষে যুক্তি দিলেন সাকিব

ঢাকা: এই মুহূর্তে সাকিব আল হাসান ছাড়া বাংলাদেশ দল চিন্তাও করা যায়। তাঁর উপস্থিতি দলের জন্য কতটা গুরুত্বপূর্ণ সেটি নতুন করে বলার কিছু নেই। সদ্য শেষ হওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টের সিরিজ বাংলাদেশ ১-১-এ ড্র করেছে। মিরপুরে প্রথম টেস্ট জয়ের পেছনে ছিল সাকিবের বড় ভূমিকা। বল-ব্যাট দু’জায়গাতেই ছিল তাঁর অবদান। বড় দলের বিপক্ষে এমন একজনকে ছাড়া মাঠে নামা যে কোনো দলের জন্যই কঠিন। কিন্তু সাকিব বিশ্রামে চলে যাওয়ায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে তাঁকে ছাড়াই নামতে হবে মুশফিকদের।

তবে সাকিবের বিশ্রাম নিয়ে বেশ সমালোচনা হচ্ছে। আবার তাঁর বিশ্রাম চাওয়ার পেছনে যথেষ্ট কারণও রয়েছে। সাকিবই একমাত্র বাংলাদেশি ক্রিকেটার যিনি সব দেশের ফ্রাঞ্চাইজি ক্রিকেট খেলে বেড়াচ্ছেন। এত ধকল সামলাতে ক্রিকেট থেকে একটু দূরে থাকার চেষ্টা সাকিবের। আবার অনেকের যুক্তি, বিশ্রাম যখন নিতেই হবে তখন ফ্রাঞ্চাইজি ক্রিকেট থেকেই নিক, বাংলাদেশের খেলার সময় কেন? অস্ট্রেলিয়া সিরিজের আগেই মাত্র কয়েকটি ম্যাচ খেলার জন্য সাকিব উড়ে গিয়েছিলেন ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে। সেখান থেকে এসেই যোগ দিয়েছেন বাংলাদেশের অনুশীলন ক্যাম্পে।

এসব নিয়েও আলোচনা হচ্ছে চারদিকে। তবে নিজের অবস্থান নিজের ফেসবুক পেজে পরিস্কার করে ব্যাখ্যা করেছেন সাকিব। সেখানে তিনি তাঁর ভক্ত-সমর্থকদের উদ্দেশ্যে  লিখেছেন,‘ আপনারা জানেন, আমি গত কয়েক বছর ধরে দেশের গৌরবের জন্য বিরতিহীন ক্রিকেট খেলে যাচ্ছি। এতে আমার অনেক শারীরিক ও মানসিক ধকল যাচ্ছে। এই ব্যাপারটি মাথায় রেখে আমি ঠিক করেছিলাম আসন্ন দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজের দুটি টেস্টে সামিয়িক বিরতি নেওয়ার এবং বিসিবি বিষয়টি তাদের বিজ্ঞ বিবেচনায় নিয়ে আমাকে খেলা থেকে বিরতি নেওয়ার অনুমতি দিয়েছে।

ফলে, আমি মনে করি সাময়িক এই বিরতি আমাকে আগামী খেলাগুলোর জন্য আরও শক্তি ও মনোবল যোগাবে এবং আমাকে ও পুরো দলকে সাহায্য করবে আগামীতে আমাদের সাফল্যের চূড়ায় নিয়ে যেতে। আমি সবাইকে ধন্যবাদ জানাতে চাই সীমাহীন ভালোবাসা ও অনুপ্রেরণা দেওয়ার জন্য। আসুন সবাই আমাদের টাইগারদের সাফল্য কামনা করি সামনের দক্ষিণ আফ্রিকার টেস্ট সিরিজের জন্য।’

গত রোববার টেস্ট থেকে ছয় মাসের বিশ্রাম চেয়ে বিসিবির কাছে আবেদন করেন সাকিব। তবে বিসিবি শুধু দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই টেস্টের জন্য সাকিবকে বিশ্রাম দিয়েছে। তবে তিনি ইচ্ছা করলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলতে পারেন।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর

Wordbridge School
Link copied!