• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বিসিএলে ৪ সেঞ্চুরি করে কী বার্তা দিলেন ‘ছক্কা’ নাঈম!


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ২৭, ২০১৭, ০৪:৩২ পিএম
বিসিএলে ৪ সেঞ্চুরি করে কী বার্তা দিলেন ‘ছক্কা’ নাঈম!

ঢাকা: দীর্ঘদিন তিনি জাতীয় দলে ব্রাত্য। অথচ এক সময় তাকে জাতীয় দলের অপরিহার্য সদস্যই ভাবা হচ্ছিল। কিন্তু পথ হারিয়ে নাঈম ইসলাম চলে গিয়েছিলেন নির্বাচকদের চোখের আড়ালে। সেই থেকে মনের মধ্যে একটা জেদ বোধহয় চেপেছিল তার। সেটা প্রকাশ পেল এবারের বিসিএলে। সোমবারও (২৭ ফেব্রুয়ারি) সেঞ্চুরির দেখা পেয়েছেন এক সময় ‘ছক্কা’ নাঈম নামে অত্যাধিক পরিচিত জাতীয় দলের এই অলরাউন্ডার। এ প্রতিবেদন লেখা পর্যন্ত সিলেট বিভাগীয় স্টেডিয়ামে ওয়ালটন মধ্যাঞ্চলের বিপক্ষে ১১৪ রানে ব্যাট করছিলেন নাঈম। ২৩৭ বল খেলে ১৬ চার আর এক ছক্কায় তিনি এই রান করেছেন।

এই নিয়ে নাঈম টানা তিন ম্যাচে সেঞ্চুরি হাঁকালেন। সবমিলের এবারের বিসিএলে এটা তার চতুর্থ সেঞ্চুরি। আর প্রথম শ্রেণির ক্রিকেটে এটি নাঈমের ২১  নম্বর সেঞ্চুরি। বাংলাদেশে তার ওপর আর একজনই আছেন। তিনি তুষার ইমরান। প্রথম শ্রেণির ক্রিকেটে তার ২২টি সেঞ্চুরি রয়েছে।

বিসিএলে চার সেঞ্চুরি করে নাঈম নির্বাচকদের একটা বার্তাও দিয়ে দিয়েছেন। সেই বার্র্তাটাও পরিস্কার, জাতীয় দলে ফিরতে চান গাইবান্ধার অলরাউন্ডার। এ কথাটি নাঈম মুখে বলেননি কিন্তু ব্যাট দিয়ে বারবার বলে যাচ্ছেন। বিসিএলে তার স্কোরগুলো দেখুন,  ৮ ও ১৮৫, ১ ও ১০০ এবং ১২৯।

নাঈমের দিনে সেঞ্চুরি পেয়েছেন বাংলাদেশের ভবিষ্যত তারকা ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। তিনি ১৪২ বলে ১৮ চারের সাহায্যে ১২৩ রান করে ফিরে গেছেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!