• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

বিসিবির সঙ্গে টালবাহানা করছে কালপাগে


ক্রীড়া ডেস্ক আগস্ট ১২, ২০১৬, ০৭:৩১ পিএম
বিসিবির সঙ্গে টালবাহানা করছে কালপাগে

জাতীয় দলের অনুশীলন ক্যাম্পে বিদেশি কোচিং স্টাফদের সবাই যোগ দিলেও এখনও ঢাকায় ফেরেননি সহকারী কোচ রুয়ান কালপাগে। নিরাপত্তা ঝুঁকির কথা বলে ঢাকায় ফিরতে বিলম্বের কথা জানালেও ভেতরে ভেতরে সংযুক্ত আরব আমিরাত জাতীয় দলের কোচ হওয়ার চেষ্টায় আছেন তিনি।

বিসিবি সূত্রে জানা গেছে, আকিব জাভেদ সরে যাওয়ায় সংযুক্ত আরব আমিরাতের হেড কোচের শূন্য পদে আবেদন করেছেন কালপাগে। আমিরাতের হেড কোচ হওয়ার হাতছানিতেই বিসিবির সঙ্গে টালবাহানা করছেন তিনি। কালপাগে’কে বিসিবি ই-মেইল করে অুনরোধ করেছে দ্রুত ঢাকায় ফিরতে। মেইলের উত্তর অবশ্য এখনও দেননি ৪৬ বছর বয়সী এই শ্রীলঙ্কান কোচ। তবে একটি সূত্রে জানা গেছে, শিগগিরই কালপাগের বিষয়ে সিদ্ধান্ত নেবে বিসিবি। যদি খুব দ্রুত তিনি ঢাকায় না আসেন সময়ক্ষেপন না করে বিকল্প সহকারী কোচের কথা চিন্তা করা হবে। কালপাগে না এলে ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসল পেতে পারেন সহকারী কোচের দায়িত্ব।

২০১৪ সালের জুলাইয়ে বিসিবিতে নিয়োগ পান কালপাগে। প্রথম দফায় ২০০৮ থেকে ২০১০ সাল অবধি বিসিবির হাই পারফরম্যান্সের প্রধান কোচের দায়িত্ব পালন করেন। ২০১৪ সালে আবারও বাংলাদেশে ফেরেন এ লঙ্কান কোচ। এবার চন্ডিকা হাথুরুসিংহের কোচিং প্যানেলে এসেছিলেন স্পিন কোচ হিসেবে। সহকারী কোচ হিসেবে আরেক লঙ্কান বিজেতুঙ্গে না আসায় ঢাকায় নেমেই কালপাগে হয়ে যান মুশফিক-মাশরাফিদের সহকারী কোচ।

সম্প্রতি বিসিবি তার সঙ্গে চুক্তির মেয়াদ ২০১৯ সাল পর্যন্ত বৃদ্ধি করেছে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!