• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বিসিসি নির্বাচন নিয়ে শঙ্কায় চরমোনাই পীরের দল


নিজস্ব প্রতিবেদক, বরিশাল জুলাই ১১, ২০১৮, ১২:৪৮ পিএম
বিসিসি নির্বাচন নিয়ে শঙ্কায় চরমোনাই পীরের দল

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে ১৭ দফা নির্বাচনী ইশতেহার ঘোষনা করলেন চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী ওবাইদুর রহমান মাহবুব। এসময় তিনি বিগত সময়ের সব মেয়রদের ব্যার্থ দাবী করে নগরীর উন্নয়নে নানা ফিরিস্তি তুলে ধরেন।

সাংবাদিকদের কাছে দলের পক্ষ থেকে বরিশাল সিটি নির্বাচন সুষ্ঠ হওয়া নিয়ে শংকা প্রকাশও করা হয়। মঙ্গলবার নগরীর একটি অভিজাত রেস্তোরায় নির্বাচনী ইশতেহার ঘোষনার মাধ্যমেই দলটি তাদের নির্বাচনী প্রচারনা শুরু করলো।

ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী ওবাইদুর রহমান মাহবুব ভোটে বিজয় হলে নগরীর উন্নয়নে যেসব কার্যক্রম করবেন তার ১৭টি দফা ইশতেহারে উল্লেখ করেছেন।

এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে নগরীতে ন্যায়ের শাসন প্রতিষ্ঠা ও অন্যায়ের প্রতিরোধে ব্যবস্থা গ্রহণ করা, সকল নাগরিকের মৌলিক অধিকার নিশ্চিত করা, নগরীকে পরিস্কার-পরিচ্ছন্ন এবং সুন্দর রাখার ব্যবস্থা গ্রহণ করা, নতুন শিল্পাঞ্চল গড়ে তোলার লক্ষ্যে সব ধরনের কলকারখানা স্থাপনের জন্য জনসাধারণকে উৎসাহিত করা, সকল সড়ক ও লেন পর্যায়ক্রমে সিসি ক্যামেরার আওতায় আনা, নগরীর সমস্যা চিহ্নিতকরণ ও তা দ্রুত সমাধানের লক্ষ্যে সিটি প্লানিং টিম গঠন করা, নবীন-প্রবীনদের সমন্বয়ে ওয়ার্ডভিত্তিক কমিটি গঠন করা, দুর্নীতি-সন্ত্রাস-মাদকমুক্ত সমাজ গঠনের লক্ষ্যে এ কাজের উৎস খুঁজে বের করা ও গডফাদারদের চিহ্নিত  করা, দৃষ্টিনন্দন সাশ্রয়ী সড়কবাতি স্থাপন করা, ভোলা থেকে বরিশাল নগরীতে গ্যাস সংযোগ, ভেজালমুক্ত খাদ্য নিশ্চিত করার জন্য মনিটরিং সেল শক্তিশালী করা, পয়:নিষ্কাষণ ও জলাবদ্ধতা নিরসনে নিয়মিত ড্রেন পরিস্কারসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও সুপেয় পানি সরবরাহ করার ব্যবস্থা গ্রহণ করা, নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে নাগরিকদের জন্য অভিযোগ ও পরামর্শ বক্স স্থাপন করা এবং নগরীতে ইমাম ভবন নির্মান করা।

সংবাদ সম্মেলনে ইসলামী আন্দোলন বাংলদেশের সিনিয়র নায়েবে আমীর ও মহানগর সভাপতি মুফতি সৈয়দ মো. ফয়জুল করীম সাংবাদিকদের নানা প্রশ্নের জবাবে বলেন, খুলনা ও গাজীপুর সিটি নির্বাচন সুষ্ঠ হয়নি। তাই বরিশাল সিটিতে সুষ্ঠ হবে বলে মনে করেন না।

তিনি ৩০ জুলাই সুষ্ঠ ভোট নিয়ে শংকা প্রকাশ করে বলেন, তার দলের প্রার্থী বিজয়ী হবেন। হেফাজতের আমীর তাদের প্রার্থীকে দোয়াও করেছেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শ্রমিক আন্দোলনের মহানগর সভাপতি সৈয়দ নাসির আহম্মেদ কাওছার, ইসলামী আন্দোলনের জেলা সভাপতি ও চরমোনাই ইউপি চেয়ারম্যান মুফতি সৈয়দ এসাহাক আবুল খায়ের, মহানগর সাধারন সম্পাদক ও প্রার্থীর পক্ষে মুখপাত্র মাওলানা জাকারিয়া হামিদী, ইসলামী আইনজীবী পরিষদের মহানগর সভাপতি অ্যাডভোকেট শেখ আবদুল্লাহ নাসের প্রমুখ।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!