• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বিস্ফোরক মামলায় দুই জেএমবি’র শুনানি মুলতবি


কুড়িগ্রাম প্রতিনিধি নভেম্বর ২২, ২০১৭, ০৫:২৯ পিএম
বিস্ফোরক মামলায় দুই জেএমবি’র শুনানি মুলতবি

কুড়িগ্রাম: ধর্মান্তরিত খ্রিস্টান মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যাকাণ্ডে বিস্ফোরক দ্রব্য মামলায় দুই জেএমবি সদস্যের পক্ষে আইনজীবী না থাকায় অভিযোগ গঠনের জন্য শুনানি একদিনের জন্য মুলতবি করা হয়েছে।

বুধবার (২২ নভেম্বর) দুপুরে কড়া পুলিশি নিরাপত্তায় মামলার প্রধান আসামি জেএমবি অন্যতম সদস্য রাজিবগান্ধী ও গোলাম রব্বানীকে আদালতে হাজির করা হয়।

জেএমবি সদস্য রাজিবগান্ধী হলি আর্টিজান ও শোলাকিয়া হত্যা মামলারও আসামি।

কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ এইচ এম ইলিয়াস হোসাইন এর আদালতে অভিযোগ শুনানির জন্য তাদের হাজির করা হলে আসামিরা তাদের পক্ষে আইনজীবী নিয়োগের আবেদন করে। পরে আদালত একদিনের মুলতবি করে বৃহস্পতিবার (২৩ নভেম্বর) শুনানির দিন ধার্য করেন।

কুড়িগ্রামের পাবলিক প্রসিকিউটর অ্যাড. আব্রাহাম লিংকন জানান, বিস্ফোরক দ্রব্যের আনীত মামলায় জেএমবি সদস্য রাজিব গান্ধী ও গোলাম রব্বানীসহ বাকী দুই আসামির অভিযোগ গঠনের দিন ধার্য ছিল বুধবার (২২ নভেম্বর)। কিন্তু ওই দুজনের পক্ষে নিযুক্ত আইনজীবী না থাকায় তাদের জিজ্ঞাসাবাদে তারা আইনজীবী নিয়োগ করবে এই মর্মে আদালত শুনানি মুলতবি করেছেন। ওই দুই জেএমবির আইনজীবী নিয়োগের সুযোগ দিয়ে বৃহস্পতিবার (২৩ নভেম্বর) মামলাটির পুনরায় শুনানি হবে।

উল্লেখ্য ২০১৬ সালের ২২ মার্চ কুড়িগ্রাম সদরের গাড়িয়াল পাড়া এলাকায় সকালে প্রাত ভ্রমণের সময় নিজ বাড়ির সামনে কুপিয়ে হত্যা করা হয় ধর্মান্তরিত খ্রিস্টান মুক্তিযোদ্ধা হোসেন আলীকে। এসময় হত্যাকারীরা বোমা বিস্ফোরণ ঘটিয়ে মোটরসাইকেলযোগে পালিয়ে যায়। এ ঘটনায় হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক দুইটি মামলা হয়। মামলায় ৭ আসামির ৪ জন হলি আর্টিজান, শোলাকিয়া, নান্দাইল ও রাজশাহীতে পুলিশের সঙ্গে বন্দুক যুদ্ধে নিহত হয়। বাকী এক আসামি এখনো পলাতক রয়েছে।

আটক জেএমবি সদস্য রাজীবগান্ধী গাইবান্ধার সাঘাটা উপজেলার ভুতমারা বোনারপাড়া গ্রামের ওসমান মোল্ল্যার ছেলে এবং গোলাম রব্বানী কুড়িগ্রামের রাজারহাট উপজেলার তালুক নাককাটির একতীরের আড়া গ্রামের নুর হোসেন ব্যাপারীর ছেলে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!