• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে দুই কিশোরীর অনশন!


দিনাজপুর প্রতিনিধি ডিসেম্বর ১০, ২০১৭, ১০:৩৬ পিএম
বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে দুই কিশোরীর অনশন!

প্রতীকী ছবি

দিনাজপুর: দুই কিশোর প্রেমিকের বাড়িতে বিয়ের দাবিতে অনশন শুরু করেছে দুই কিশোরী প্রেমিকা। এর মধ্যে এক কিশোরী তার প্রেমিকের দেয়া বিয়ের আশ্বাসে স্বামীকে তালাক দিয়েছে। এখন ওই কিশোর বিয়ে করতে টালবাহানা শুরু করেছে। এজন্য ওই কিশোরী তার প্রেমিকের বাড়িতে অনশন শুরু করেছে।

ওই কিশোরী জানায়, তার প্রেমিক তাকে প্রতিশ্রুতি দেয় স্বামীকে তালাক দিয়ে তার কাছে গেলে সে তাকে বিয়ে করবে। পরে প্রেমিকের কথা বিশ্বাস করে স্বামীকে তালাক দেই। কিন্তু এখন প্রেমিক তাকে বিয়ে করতে গড়িমসি করছে। তাই কোনো উপায় না দেখে শুক্রবার (৮ ডিসেম্বর) থেকে বিয়ের দাবিতে কিশোর প্রেমিকের বাড়িতে অমরণ অনশন শুরু করেছি।

ওই কিশোরীর বাবা জানায়, তার মেয়ে অষ্টম শ্রেণিতে লেখাপড়ার সময় ওই কিশোর তার মেয়েকে উত্ত্যক্ত করত। পরে নিরুপায় হয়ে তিনি মেয়েকে অন্যত্র বিয়ে দিলেও পিছু ছাড়েনি ওই কিশোর। এক পর্যায়ে ওই কিশোর তার মেয়েকে বিয়ে করার প্রতিশ্রুতি দিলে স্বামীকে তালাক দেয় তার মেয়ে।

স্থানীয় জনপ্রতিনিধিরা জানান, বিষয়টি মীমাংসার চেষ্টা করছেন তারা।

অপর কিশোরী (নবম শ্রেণির ছাত্রী) জানায়, দশম শ্রেণিতে পড়ুয়া স্থানীয় এক কিশোরের সঙ্গে মোবাইলে মাধ্যমে পরিচয় হয়। এই পরিচয় ধীরে ধীরে প্রেমের সম্পর্কে রূপ নেয়। এক পর্যায়ে বিয়ের প্রলোভন দেখিয়ে ওই কিশোরীর সঙ্গে শারীরিক সম্পর্ক গড়ে তোলে ওই কিশোর। পরে ওই কিশোরী বিয়ের কথা বললে ওই কিশোর বিয়ে করতে অস্বীকৃতি জানায়। কোনো উপায় না পেয়ে শুক্রবার (৮ ডিসেম্বর) থেকে সে তার ওই কিশোর প্রেমিকের বাড়িতে বিয়ের দাবিতে আমরণ অনশন শুরু করে।

বিয়ের বয়স হওয়ার আগেই বিয়ের দাবিতে এ ধরণের কর্মসূচীর বিষয়ে জানতে চাইলে ওই কিশোরী জানায়, ভবিষ্যতে তার প্রেমিক তাকে বিয়ে করবে কি না, তা নিয়ে সে শঙ্কিত, এজন্যই তার এ কর্মসূচি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, স্থানীয় ইউপি মেম্বারকে নিয়ে সেখানে গিয়ে উভয় পক্ষের সঙ্গে আলোচনা করে বিষয়টি মীমাংসার চেষ্টা করছি।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!