• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বুধবার থেকে অনির্দিষ্টকালের জন্য সড়ক অবরোধ


খাগড়াছড়ি প্রতিনিধি জানুয়ারি ২৪, ২০১৭, ০৬:০৬ পিএম
বুধবার থেকে অনির্দিষ্টকালের জন্য সড়ক অবরোধ

খাগড়াছড়ি : জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রইছ উদ্দিনের উপর হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে বুধবার (২৫ জানুয়ারি) থেকে খাগড়াছড়িতে অনির্দিষ্টকালের জন্য সড়ক অবরোধ ডেকেছে মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড। মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপরে খাগড়াছড়ি সদর মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কমান্ডার মো. আব্দুর রহমান, সাবেক জেলা কমান্ডার মো. মোস্তফা ও জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড মো. হারুন স্বাক্ষরিত যৌথ প্রেস বিজ্ঞপ্তিতে এ সড়ক অবরোধের ডাকা দেয়া হয়। তবে শুক্রবার অবরোধের আওতামুক্ত থাকবে বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

এর আগে গত ২১ জানুয়ারি একই দাবিতে আয়োজিত সাংবাদিক সম্মেলনে জেলা কমান্ডার রইছ উদ্দিনের উপর হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছিল সংগঠন দুটি।

গত ২০ জানুয়ারি দুপুর পৌনে ১২টায় আদালত সড়ক এলাকায় দুষ্কৃতিকারীদের হামলায় মুক্তিযোদ্ধা কমান্ডার আহত হন। খাগড়াছড়ি সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসাশেষে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বর্তমানে সেখানেই তিনি চিকিৎসাধীন রয়েছেন। অন্যদিকে সোমবার রামগড় উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক জসিম উদ্দিনের উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।

জেলা মুক্তিযোদ্ধা কমান্ডারের উপর হামলার ঘটনায় ওইদিন রাতেই খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো. রফিকুল আলম বাদী হয়ে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কংজরী চৌধুরীসহ প্রায় শতাধিক নেতা-কর্মীকে আসামি করে মামলা করেছেন। মামলায় ২৬ জনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাতনামা ৫০/৬০ জনকে আসামি করা হয়েছে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মোহাম্মদ হান্নান জানান, মুক্তিযোদ্ধা কমান্ডার রইছ উদ্দিনের উপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় পুলিশ রোববার রাতে অভিযান চালিয়ে এজাহারভুক্ত দুই আসামি কদমতলীর বাসিন্দা আলিম উদ্দিনের ছেলে মো. আরিফ (২৩) ও শাল বাগানের নুরুল ইসলাম পিসির ছেলে মো. হাসমতকে (২১) গ্রেপ্তার করেছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!