• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বুধবার দেশে ফিরছেন সাকিব-তামিমরা


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৪, ২০১৭, ০৮:৪৮ পিএম
বুধবার দেশে ফিরছেন সাকিব-তামিমরা

ঢাকা: নিউজিল্যান্ডে লম্বা সফর শেষে বুধবার রাতে দেশে ফিরছেন সাকিব আল হাসান-তামিম ইকবালরা। নিউজিল্যান্ডে পা রাখার আগে বাংলাদেশ দল নয় দিনের কন্ডিশনিং ক্যাম্প করেছিল অস্ট্রেলিয়ার সিডনিতে। সেই হিসাবে বাংলাদেশ দলের এবারের নিউজিল্যান্ড সফর ছিল বেশ লম্বা।

লম্বা এই সফরে বাংলাদেশ নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বমোট আটটি ম্যাচ খেলেছে। তিনটি ওয়ানডে, সমসংখ্যক টি-টোয়েন্টি ও দুই টেস্টের সিরিজ। বাংলাদেশ ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের পর ওয়েলিংটন টেস্টেও জয়ের মত অবস্থা তৈরি করতে পেরেছিল। কিন্তু শেষ পর্যন্ত জয় অধরাই রয়ে গেছে। তারপরও এবারের নিউজিল্যান্ড সফর আগের সফরগুলোর তুলনায় অনেক ভালো খেলেছে বাংলাদেশ।

কিন্তু ঘরের মাঠে গত দুবছরের সাফল্যে এই বাংলাদেশের কাছে প্রত্যাশা ছিল অনেক বেশি। সেই প্রত্যাশা মেটাতে ব্যর্থ হয়েছে মাশরাফি-মুশফিকের দল। তিন সংস্করণেই বাংলাদেশকে হোয়াইটওয়াশের লজ্জায় পুড়তে হয়েছে।

দীর্ঘ সফর শেষে সাকিব-তামিমরা বুধবার রাত সাড়ে দশটার পর ঢাকায় পা রাখবেন। চোট নিয়ে আগেই দেশে এসেছেন অধিনায়ক মুশফিকুর, ইমরুল কায়েস ও মুমিনুল হক। জানা গেছে, বুধবার স্থানীয় সময় ৯টায় নিউজিল্যান্ড ত্যাগ করবে বাংলাদেশ দল। এরপর সিঙ্গাপুর হয়ে ঢাকা ফিরবেন ক্রিকেটাররা।

তবে সাকিব-তামিমদের সঙ্গে আসছেন না কোচ চন্ডিকা হাথুরুসিংহে। ক্রাইস্টচার্চ থেকে তিনি সিডনিতে যাবেন। হাথরুর পরিবার এখানেই থাকেন। পরিবারের সঙ্গে ছুটি কাটিয়ে বাংলাদেশ কোচের ফেরার কথা রয়েছে ৩১ জানুয়ারী।

 সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!