• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বুর্কিনা ফাসোতে সন্ত্রাসী হামলা ১৭জন নিহত


আন্তর্জাতিক ডেস্ক আগস্ট ১৪, ২০১৭, ০১:৫০ পিএম
বুর্কিনা ফাসোতে সন্ত্রাসী হামলা ১৭জন নিহত

ঢাকা: পশ্চিম আফ্রিকার দেশ বুর্কিনা ফাসোতে টার্কিস এক রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলায় ১৭জন নিহত এবং ৮জন গুরুতর আহত হয়েছেন। দেশটির সরকারের বরাত দিয়ে খবরটি দিয়েছে আল জাজিরা। দেশটিতে গত কয়েক বছর ধরেই সন্ত্রাসী হামলার ঘটনা ঘটছে।

তবে, নিহতদের সকলের পরিচয় এখনো নিশ্চিত করতে পারেনি কর্তৃপক্ষ। শহরের একটি হাসপাতাল জানিয়েছে, নিহতদের একজন তুরস্কের নাগরিক।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রাজধানী উয়াগাদুগু শহরের ব্যস্ত কোয়ামি নক্রুমাহ এভিন্যুতে রোববার রাত নয়টার কিছু পরে গোলাগুলি শুরু হয়।

সেখানকার হোটেল ব্রাভিয়া এবং আজিজ ইস্তানবুল রেস্তরাঁর বাইরের অংশে আগত অতিথিদের লক্ষ্য করে হঠাৎই তিনজন বন্দুকধারী গুলি চালাতে শুরু করে।

এখন সেনাবাহিনী পুরো শহর ঘেরাও করে রেখেছে। উয়াগাদুগুর মার্কিন দূতাবাস নিজের নাগরিকদের ঘটনাস্থলের আশেপাশে না আসতে সতর্ক করে দিয়েছে।

বিবিসির একজন সংবাদদাতা জানিয়েছেন, সাহেল অঞ্চলে সক্রিয় আল কায়েদার একটি সহযোগী সংগঠন এ হামলা চালিয়েছে বলে আশংকা করা হচ্ছে। গত বছর জানুয়ারিতে এই ঘটনাস্থলের কাছাকাছি একটি ক্যাফেতে জিহাদি হামলায় ৩০জন নিহত হয়েছিল। আল কায়েদা ঐ হামলার দায় স্বীকার করেছিল। সূত্র: আল জাজিরা।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!