• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বুলডোজার প্রতিরোধের মধ্য দিয়ে ফুটপাতে বসার ঘোষণা


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৩০, ২০১৭, ০৬:০৬ পিএম
বুলডোজার প্রতিরোধের মধ্য দিয়ে ফুটপাতে বসার ঘোষণা

মতিঝিলের এফবিসিসিআই’র কার্যালয়ের সামনে হকারদের অবস্থান

ঢাকা: হকার উচ্ছেদ বন্ধ না হলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি) বুলডোজার প্রতিরোধের মধ্য দিয়ে ফুটপাতে বসার ঘোষণা দিয়েছেন বাংলাদেশ হকার্স ইউনিয়নের নেতারা। সোমবার (৩০ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে মতিঝিলের এফবিসিসিআই’র কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে তারা এ ঘোষণা দেন।

এ সময় সংগঠনটির উপদেষ্টা সেকেন্দার হায়াৎ বলেন, গত ২০ দিন ধরে হকাররা ঠিকমত ব্যবসা করতে না পেরে পরিবার পরিজন নিয়ে অনাহারে আছে। নতুন বছর শুরু হলেও ছেলে-মেয়েদের স্কুলে ভর্তি করাতে পারছে না। এই সহায় সম্বল হারানো হকারদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। যদি উচ্ছেদ বন্ধ করা না হয়, তাহলে সিটি কর্পোরেশনের বুলডোজার প্রতিরোধ করে আমরা ফুটপাতে বসবো।

হকার নেতারা বলেন, মানুষের পেটে লাথি মেরে, রুটি রুজিতে আঘাত করে কোনো মেয়র টিকে থাকতে পারেনি, আপনি সাঈদ খোকনও পারবেন না। এছাড়া অবিলম্বে হকারদের ফুটপাতে বসতে দিয়ে দীর্ঘ ও স্বল্প মেয়াদী পরিকল্পনার মাধ্যমে হকারদের সঠিক তালিকা তৈরি করে ধীরে ধীরে পুনর্বাসন করার জন্য ডিএনসিসি’র মেয়র সাঈদ খোকনের প্রতি আহ্বান জানিয়েছেন তারা।

এ সময় এফবিসিসিআই’র কর্মকর্তাদের উদ্দেশ্যে হকার নেতারা বলেন, হেফাজত ইসলামের হামলার পর আপনারা হকারদের পক্ষে অবস্থান নিয়ে প্রধানমন্ত্রীর কাছ থেকে প্রতি হকারকে ৫০ হাজার টাকা প্রদানে সহযোগিতা করেছিলেন। এবারও এই দুঃসময়ে পাশে থেকে হকারদের ফুটপাতে বসার ব্যবস্থা করার জন্য নানামুখী উদ্যোগ নিবেন বলে আমরা আশা করি।

এর আগে সংগঠনের আহবায়ক আব্দুল হাশেম কবীরের নেতৃত্বে রাজধানীর পুরানা পল্টন মোড় থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি দৈনিক বাংলা থেকে দিলকুশা হয়ে আলিকো ভবনের পাশ দিয়ে মতিঝিল শাপলা চত্বর প্রদক্ষিণ করে এফবিসিসিআই’র কার্যালয়ের সামনে অবস্থান নেয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!