• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বৃথা গেল শামসুর-রনির জোড়া সেঞ্চুরি


ক্রীড়া প্রতিবেদক মে ২১, ২০১৭, ০৭:১৯ পিএম
বৃথা গেল শামসুর-রনির জোড়া সেঞ্চুরি

ঢাকা: শামসুর রহমান ও রনি তালুকদারের জোড়া সেঞ্চুরিতেও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের জয় আটকাতে পারলো না  মোহামেডান স্পোর্টিং ক্লাব। রুদ্ধশ্বাস ম্যাচে শেষ পর্যন্ত  ১ উইকেটের নাটকীয় জয় পেয়েছে শেখ জামাল। এই জয়ে ১১ খেলা শেষে ১২ পয়েন্ট সংগ্রহে আছে শেখ জামালের। সমানসংখ্যক ম্যাচে ১২ পয়েন্ট মোহামেডানের।

রোববার (২১ মে) সাভারের তিন নম্বর মাঠে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের একাদশ রাউন্ডে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে মোহামেডান। ৭৬ রানের উদ্বোধনী জুটির পর দলের হাল ধরেন শামসু ও অধিনায়ক রনি। দ্বিতীয় উইকেটে জুটি বেঁধে রানের ফুলঝুড়ি ফুটিয়েছেন তারা। ১৭৭ বল মোকাবেলা করে ১৭৩ রান যোগ করেন শামসুর ও রনি।

এর মধ্যে শামসুর ও রনি দু’জনই স্বাদ পান সেঞ্চুরির। রনি ১০টি চার ও ৩টি ছক্কায় ৯৯ বলে ১১০ রানে ফিরলেও, ১৪৪ রানে অপরাজিত থেকে যান শামসুর। তার ১৫২ বলের ইনিংসে ৭টি করে চার ও ছক্কা ছিলো। ফলে ৫ উইকেটে ৩৩৯ রানের বড় সংগ্রহ পায় মোহামেডান। শেখ জামালের ইলিয়াস সানি ও আবদুল্লাহ আল মামুন ২টি করে উইকেট নেন।
জবাবে শুরুটা ভালো হলেও, ৫৮ রানেই প্রথম দুই উইকেট হারায় শেখ জামাল। এরপর তৃতীয় উইকেটে ৭০ বলে ৯৬ রানের জুটি গড়ে দলকে লড়াইয়ে রাখেন ভারতীয় প্রশান্ত চোপড়া ও সোহাগ গাজী। দলের রানের চাকা সচল রাখতে গিয়ে ব্যক্তিগতভাবে তিন অংকে পা দেয়ার স্বপ্ন দেখছিলেন চোপড়া ও গাজী। কিন্তু দু’জনের স্বপ্নই ভঙ্গ হয়।

১০টি চার ও ৫টি ছক্কায় ৬০ বলে চোপড়া ৮৬ ও গাজী ৮টি চার ও ৩টি ছক্কায় ৬৪ বলে ৮৯ রান করে আউট হন। মিডল-অর্ডারের দুই ব্যাটসম্যান অধিনায়ক রাজিন সালেহ শূন্য ও জিয়াউর রহমান ৭ রানে থেমে গেলে ম্যাচ হারের পথ দেখে ফেলে শেখ জামাল।

কিন্তু সপ্তম উইকেটে ৮১ বলে ৮৭ রানের মূল্যবান জুটি গড়েন তানবীর হায়দার ও সানি। দলীয় ৩২০ রানে তানবীর ৭২ বলে ৭৭ রান করে আউট হলেও, ২ বাকী থাকতেই দলের জয়ের তরী তীরে ভেড়ান সানি। ৪৫ বলে অপরাজিত ৩৯ রান করেন তিনি। শেষ পর্যন্ত তার সঙ্গী ছিলেন শাহাদাত হোসেন। ৭ বলে ৯ রানে অপরাজিত ছিলেন তিনি। ম্যাচের সেরা হয়েছেন মোহামেডানের শামসুর।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!