• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বৃষ্টিতে খেলা বন্ধের আগে সাজঘরে এনামুল


ক্রীড়া প্রতিবেদক জুলাই ২২, ২০১৮, ০৮:১৯ পিএম
বৃষ্টিতে খেলা বন্ধের আগে সাজঘরে এনামুল

ফাইল ছবি

ঢাকা: টেস্ট সিরিজের দুঃস্বপ্ন ভুলে স্বাগতিক ওয়স্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে টস জিতে ব্যাট করতে নেমে বৃষ্টি বিড়ম্বনায় পড়েছে বাংলাদেশ দল। ইনিংসের পঞ্চম ওভারে হানা দেয় বৃষ্টি। ফলে খেলা বন্ধ রাখতে বাধ্য হন ম্যাচ অফিসিয়ালরা। তবে তার আগেই সফরকারিদের মুল্যবান একটি উইকেট তুলে নেয় ক্যারিবীয়রা। কোনও রান না করেই সাজঘরে ফেরেন এনামুল হক বিজয়।  

রোববার (২২ জুলাই) সন্ধ্যায় গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ব্যাট হাতে ইনিংসের সূচনা করেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও এনামুল হক বিজয়। কিন্তু সফরকারিদের বিপদে ফেলে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন বিজয়। ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডারের করা অফ স্টাম্পের বাইরের বলে খোঁচা মেরে স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন এই ওপেনার।

ওয়েস্ট ইন্ডিজ সফরে এখনও পর্যন্ত সফলতার মুখ দেখেনি সফরকারি বাংলাদেশ। সাদা পোশাকে স্বাগতিকদের বিপক্ষে শতভাগ অকৃতকার্য হয়েছে সাকিব আল হাসানের দল। এবার ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে পরীক্ষার সম্মুখীন লাল সবুজের জার্সিধারীরা। ফরম্যাট বদলের সাথে বদলে গেছে নেতাও। টেস্ট দলপতি সাকিবের হাত থেকে এবার নেতৃত্ব উঠেছে মাশরাফি বিন মর্তুজার হাতে। আর তাতেই স্বপ্ন দেখতে শুরু করেছে বাংলাদেশের ক্রিকেট ভক্তরা।

স্বাগতিক ক্যারিবীয়দের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ জিতে এরইমধ্যে নিজেদের সামর্থের প্রমাণ দিয়েছেন লিটন-মুশফিকরা। তাই ক্যারিবীয় দ্বীপপুঞ্জে রঙিন জার্সিতে টাইগারদের চেনা রুপে পাওয়া যাবে বলে আশা প্রকাশ করেছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আর সেটা ওয়ানডে বলেই নড়াইল এক্সপ্রেসকে প্রেরণা জোগাচ্ছে।

২০১৪ সালে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে সর্বশেষ ওয়ানডে সিরিজ খেলেছে বাংলাদেশ। তিন ম্যাচের সেই সিরিজে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছিল টাইগাররা। তবে এরপর বদলে গেছে বাংলাদেশের ক্রিকেট। ঘরে বাইরে মিলিয়ে সর্বশেষ ১০টি দ্বিপাক্ষীয় ওয়ানডে সিরিজের মধ্যে ৬টিই জিতেছে তারা। একটি করেছে ড্র, হেরেছে মাত্র ৩টিতে।

বাংলাদেশ একাদশ: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক বিজয়,সাব্বির রহমান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ,সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!