• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বৃষ্টিতে ভাসলো বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১৭, ২০১৭, ০৫:০৭ পিএম
বৃষ্টিতে ভাসলো বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ

ঢাকা: ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাওয়া বাংলাদেশের ক্রিকেটকে কিছুটা হলেও সুখবর দিয়েছে বাংলাদেশ ‘এ’ দল। পাঁচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আয়ারল্যান্ড ‌‘এ’ দলকে ৫ উইকেটে হারিয়েছে সাদমান-সানজামুলরা। কিন্তু দ্বিতীয় ওয়ানডে ভেসে নিয়ে গেল বৃষ্টি। মঙ্গলবার (১৭ অক্টোবর) কক্সবাজার স্টেডিয়ামে দু’ দলের ম্যাচটি পরিত্যক্ত হয়েছে।

এদিন টস জিতে আগে ব্যাট করতে নেমে ২২৯ রানে গুটিয়ে যায় আয়ারল্যান্ড ‌‘এ’ দল। জবাবে ২৩০ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৪ ওভারে তিন উইকেটে ৭৫ রান তুলতেই বৃষ্টি শুরু হয়। ঘন্টা খানেক অপেক্ষার পর ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা।

প্রথমে ব্যাট করতে নেমে স্বাগতিক দলের বোলারদের তোপের মুখে পাঁচ ওভারে চার উইকেট হারায় আইরিশরা। তবে তিন নম্বরে নামা শিন টেরি সর্বোচ্চ ৬৫ রান করেন। এছাড়া লোয়ার অর্ডারে খেলা ম্যাকব্রেইন ও ম্যাকার্থি ত্রিশ ঊর্ধ্ব ইনিংস খেলে আয়ারল্যান্ডকে ভালো অবস্থানে পৌঁছে দেন।

শেষ পর্যন্ত সব উইকেট হারিয়ে ২২৯ রানের লড়াকু পুঁজি পায় সফরকারীরা। বাংলাদেশ ‘এ’ দলের পক্ষে শুভাশিষ রায়, আবু হায়দার রনি, তানভির হায়দায় ও আবুল হাসান দুটি করে উইকেট নিয়েছেন।

লক্ষ্য তাড়া করতে নেমে ওপেনার সাদমান ও জাকিরের ব্যাটে ভালো সূচনা করে স্বাগতিকরা। প্রথম উইকেট জুটিতে ৩৭ রান যোগ করে এই জুটি। ইনিংসের পঞ্চম ওভারে ব্যারি ম্যাকার্থির বলে চার দিনের ম্যাচে সেঞ্চুরি করা সাদমান ১৬ রানে কট বিহাইন্ডের ফাঁদে পড়েন। এই ওভারেই অধিনায়ক শান্তকে সাজঘরে ফেরান ম্যাকার্থি।

উপরের সারির ব্যাটসম্যানদের দ্রুত বিদায়ে চাপের মুখে পড়া বাংলাদেশ ‘এ’ দলের ম্যাচে ফিরতে বড় জুটি গড়ার দরকার ছিল। তানভিরের সাথে চতুর্থ উইকেটে জাকিরের জুটিতে ঘুরে দাঁড়ানোর আভাস দেয় স্বাগতিকরা। জাকির হাসান দলের স্কোর অর্ধশত পার করেন। ১৪ ওভার তিন উইকেটে ৭৫ রান তুলতে সক্ষম হয় সাদমান-সানজামুলরা।

১৪তম ওভারের দিকে বৃষ্টির কারনে খেলা বন্ধ রাখতে বাধ্য হয় আম্পায়াররা। এরপর আর মাঠে গড়ায়নি বল। ফলে ম্যাচটি পরিত্যক্ত হয়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!