• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বৃষ্টিতে ভিজে শাকিবের প্রতিবাদ


বিনোদন প্রতিবেদক জুলাই ২১, ২০১৬, ০১:৫৮ পিএম
বৃষ্টিতে ভিজে শাকিবের প্রতিবাদ

বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ছবির বিরুদ্ধে কাফনের কাপড় পরে প্রতিবাদ করেছিলেন জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান। এবার ভারতীয় ছবি আমদানির বিরুদ্ধে রুখে দাঁড়ালেন আলোচিত এই নায়ক।  

গতকাল বুধবার (২০ জুলাই) দুপুর সাড়ে ১২টায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) মূল ফটকের বিপরীতে সড়কের ওপর বৃষ্টিতে ভিজে মানববন্ধনে অংশ নেন ঢালিউডের এই সুপারস্টার।

সম্প্রতি সেন্সরে জমা পড়েছে কলকাতার ছবি ‘কেলোর কীর্তি’। এটি আগামী ঈদুল আজহায় মুক্তি দেওয়ার চেষ্টা চলছে। সাফটা চুক্তিতে আমদানি ও রপ্তানির যথার্থ নিয়মকানুন না মানার কারণে এরই মধ্যে ছবিটি প্রদর্শনে স্থগিতাদেশ দিয়েছেন আদালত। পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত এটি বাংলাদেশে সেন্সর ছাড়পত্র বা মুক্তি পাবে না। রাজা চন্দ পরিচালিত এই ছবি আমদানিকে ঘিরেই আন্দোলনে নেমেছেন চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠনগুলোর নেতা-কর্মীরা।

গতকাল বুধবার দুপুরে ভারতীয় ছবি আমদানির প্রতিবাদে এফডিসির সামনে মানববন্ধন করেন তারা। এতে ছিলেন চলচ্চিত্রের শীর্ষ শিল্পী ও কলাকুশলীরা। বৃষ্টি চলাকালীন মানববন্ধনে উপস্থিত শাকিব বলেন, ‘আমরা কখনও ছবি বিনিময়ের পক্ষে ছিলাম না, এখনও নেই, ভবিষ্যতেও থাকবো না। ঈদের আগে আমরা তথ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছিলাম। হঠাৎ দেখলাম কলকাতায় মুক্তিপ্রাপ্ত একটি ছবি এখানে মুক্তির অনুমতি পেয়ে গেলো! এমন অসম বিনিময় আমরা মেনে নেবো না।’ যোগ করে শাকিব আরও বলেন, ‘আমার বিশ্বাস আজকের কর্মসূচির পর সরকার নতুন করে বিষয়টি নিয়ে ভাববেন ও বিবেচনা করবেন।’

শাকিব জানান, গত ঈদে দেশীয় চলচ্চিত্রে নতুন সম্ভাবনার চিত্র দেখা গেছে। ঢাকাসহ সারাদেশের সিনেমা হলে দর্শক সমাগমই প্রমাণ করে চলচ্চিত্রে সুদিন ফিরেছে। এ অবস্থায় কোনো ষড়যন্ত্র তারা কার্যকর হতে দেবেন না বলে বলিষ্ঠ ভূমিকা রাখার প্রতিশ্রুতি দিয়েছেন। মানববন্ধনে আরও ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব মুশফিকুর রহমান গুলজার, চিত্রনায়ক ওমর সানি, অমিত হাসান, অভিনেত্রী অঞ্জনা, পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু, সোহানুর রহমান সোহান, সাফিউদ্দিন সাফি, বুলবুল বিশ্বাস প্রমুখ।   

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!