• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বৃষ্টিতে ভেসে গেল বাংলাদেশ-শ্রীলঙ্কা দ্বিতীয় ওয়ানডে


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২৮, ২০১৭, ১০:০৩ পিএম
বৃষ্টিতে ভেসে গেল বাংলাদেশ-শ্রীলঙ্কা দ্বিতীয় ওয়ানডে

ঢাকা: বৃষ্টিতে পরিত্যক্ত হয়ে গেল বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যে দ্বিতীয় ওয়ানডেটি। বাংলাদেশ সময় রাত সোয়া ৯টার দিকে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। আগে ব্যাটিং করে শ্রীলঙ্কা স্কোরবোর্ডে তুলেছিল ৩১১ রান। বাংলাদেশ ব্যাটিং করার সুযোগই পেল না। এই ম্যাচটি বাংলাদেশ না শ্রীলঙ্কা কে জিততো সেটা বলা মুশকিল। তবে এটা সত্যি বাংলাদেশের সামনে বড় স্কোর দাঁড় করিয়ে চ্যালেঞ্জই ছুঁরে দিয়েছিল শ্রীলঙ্কা। কিন্তু শেষ পর্যন্ত ফলাফল হল শূন্য।

বাংলাদেশের প্রাপ্তি বলতে তাসকিন আহমেদের হ্যাট্রিক। সবচেয়ে বড় প্রাপ্তিযোগ হল আর যাই হোক এই সিরিজে বাংলাদেশের হারার কোনও সম্ভাবনা নেই। কলম্বোয় শেষ ম্যাচটি হেরে গেলে তখন সিরিজ ১-১ সমতায় শেষ হবে।  আর বাংলাদেশ জিতে গেলে তো সিরিজই জিতে নেবে।

বৃষ্টি নিয়ে শ্রীলঙ্কার আক্ষেপ বেশি হওয়া স্বাভাবিক। ম্যাচটি যে ছিল তাদের জন্য ঘুরে দাঁড়ানোর। তাতে আগে ব্যাট করে বড় পুঁজিই পেয়েছিল শ্রীলঙ্কা। আর লঙ্কার মাটিতে ৩০০ রান তাড়া করে কোনও দল জিততে পারেনি।

বাংলাদেশের দিক থেকেও যে ক্ষতি হয়নি তা কিন্তু নয়। এই ম্যাচটি যদি মাশরাফিরা জিতে পরের ম্যাচ অর্থাৎ ৩-০ তে জিতলে র‌্যাংকিংয়ে ছয় নম্বরে উঠে যেত বাংলাদেশ। এখন কলম্বোয় তৃতীয় ম্যাচটি মাশরাফিরা জিতলেও বাংলাদেশ সাত নম্বরেই থেকে যাবে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!