• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার আদালতে যাবেন খালেদা


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২১, ২০১৬, ০৯:৩৭ পিএম
বৃহস্পতিবার আদালতে যাবেন খালেদা

ঢাকা: আত্মপক্ষ সমর্থনে অসমাপ্ত বক্তব্য দিতে বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) খালেদা জিয়া আদালতে যাবেন বলে নিশ্চিত করেছেন তার আইনজীবী সানাউল্লাহ মিয়া।

আইনজীবী জানান, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় অসমাপ্ত বক্তব্য দিতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আদালতে যাবেন। এর আগে ১৫ ডিসেম্বর সময়ের আবেদন করলে আদালত তা মঞ্জুর করে ২২ ডিসেম্বর বৃহস্পতিবার তাকে হাজির হতে বলেন। আদালতে হাজির না হলে তার জামিন বাতিল করা হবে বলেও জানান আদালত।

এর আগে গত ৮ ডিসেম্বর ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদ্দার পুনর্বিবেচনার আবেদন মঞ্জুর করে খালেদার অসমাপ্ত বক্তব্য দেয়ার জন্য ১৫ ডিসেম্বর দিন ধার্য করেন।

মামলার এজাহার থেকে জানা যায়, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

২০১২ সালের ১৬ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক হারুন অর রশিদ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৪ সালের ১৯ মার্চ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায়।

মামলার অপর আসামিরা হলেন- খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী (পলাতক), হারিছের সহকারী একান্ত সচিব এবং বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!