• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বৃহস্পতিবার হরতাল ডেকেছে জামায়াত


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১০, ২০১৭, ০৯:০৮ পিএম
বৃহস্পতিবার হরতাল ডেকেছে জামায়াত

ঢাকা: দলের আমির মকবুল আহমাদ, সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানসহ আট নেতাকে গ্রেপ্তার ও রিমান্ডে নেয়ার প্রতিবাদে বৃহস্পতিবার (১২ অক্টোবর) সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জামায়াতে ইসলামী।

মঙ্গলবার (১০ অক্টোবর) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জামায়াতের পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে। এ ছাড়া দলটি বুধবার সারাদেশে বিক্ষোভ সমাবেশ ও শুক্রবার নেতাদের মুক্তির দাবিতে দোয়া মাহফিল করবে। দলীয় নেতাকর্মীদের শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত আমির মুজিবুর রহমান।

প্রসঙ্গত, গত সোমবার রাতে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে মকবুলসহ আটজনকে গ্রেপ্তার করা হয়। রাজধানীর কদমতলী থানায় গত ৩০ সেপ্টেম্বর দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের দুই মামলায় মঙ্গলবার আদালত পাঁচ দিন করে প্রত্যেকের রিমান্ড মঞ্জুর করেন।

বাকি ছয়জন হলেন- জামায়াতের কেন্দ্রীয় নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার, চট্টগ্রাম মহানগরের আমির মোহাম্মদ শাজাহান ও সেক্রেটারি নজরুল ইসলাম, চট্টগ্রাম দক্ষিণ জেলার আমির জাফর সাদেক, সেক্রেটারি জেনারেলের ব্যক্তিগত সহকারী নজরুল ইসলাম ও সাইফুল ইসলাম।

এদিকে, আরেক সংবাদ বিজ্ঞপ্তিতে জামায়াত জানিয়েছে, কেন্দ্রীয় আমির ও সেক্রেটারি জেনারেল গ্রেপ্তার হওয়ায় এখন থেকে নায়েবে আমির মুজিবুর রহমান দলের কেন্দ্রীয় আমির ও সহকারী সেক্রেটারি জেনারেল এ টি এম মাসুদ ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেলের দায়িত্ব পালন করবেন।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!