• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

‘বেগম খালেদা জিয়া জঙ্গির পক্ষ নিচ্ছে’


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৯, ২০১৬, ১০:১৬ পিএম
‘বেগম খালেদা জিয়া জঙ্গির পক্ষ নিচ্ছে’

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, জঙ্গিবাদ দমনে যুদ্ধ চলছে। সে যুদ্ধে সবাই জঙ্গির বিরুদ্ধে। তবে বেগম খালেদা জিয়া জঙ্গির পক্ষ নিচ্ছে। জঙ্গিদের পক্ষ নিয়ে তিনি ক্রমাগত ফেল মেরে যাচ্ছেন। বেগম খালেদা জিয়া যদি জঙ্গিদের আশ্রয় প্রশ্রয় না দিতেন তাহলে অনেক আগেই জঙ্গিবাদ সমূলে উৎখাত করতে পারতাম।

জাতীয় সংসদে মঙ্গলবার (১৯ জুলাই) রাজধানীর গুলশানে, শোলাকিয়া, ফ্রান্সের নিস শহরে জঙ্গি হামলায় দেশি বিদেশি নাগরিক নিহত এবং বিশ্বব্যাপী সংগঠিত জঙ্গি ও সন্ত্রাসী ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে আনা প্রস্তাবের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি একথা বলেন।   

ইনু বলেন, বর্বরতার কাছে জীবন তো থেমে থাকতে পারে না। সুতরাং জীবনের চাকা সামনে এগিয়ে যাবে। সেজন্য একদিকে হত্যাকাণ্ড ঘটছে আরেক দিকে আমরা ঈদের নামাজ পড়ছি।

জঙ্গি হামলার নিহত ব্যক্তিদের আত্মার মাগফেরাত কামনা করে তথ্যমন্ত্রী বলেন, বর্বরতার কাছে আমরা কখনও মাথা নত করব না। জীবনের চাকা দুই একটি হত্যাকাণ্ডের মাধ্যমে থামিয়ে রাখতে পারবে না। যেমন পারেনি ৭১, ৭৫ ও ২১ অগাষ্ট হত্যাকাণ্ডের চক্রান্তের মাধ্যমে। আমরা এগিয়ে যাবো, অবশ্যই তারা পরাজিত হবে।  
তিনি আরো বলেন, গুলশান ও শোলাকিয়ার ঘটনায় কারা জড়িত? এটা কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। ঘটনার পেছনে ঘটনা রয়েছে। এটা হঠাৎ ঘটেনি। ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত যেসব ঘটনা ঘটেছে তারই ধারাবাহিক ঘটনা গুলশান সোলাকিয়ার ঘটনা। বিএনপি জামায়াতের শেষ শাসনের সময় দেশ অন্ধকারে ডুবে গিয়েছিল। এরা যুদ্ধাপরাধীদের বিচার সহ্য করতে পারেনি, দুর্নীতি বিরোধী অভিযান সহ্য করতে পারেনি।  


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!