• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বেঙ্গালুরু টেস্ট ভারতের জন্য অগ্নিপরীক্ষা


ক্রীড়া ডেস্ক মার্চ ১, ২০১৭, ০৯:৫৯ পিএম
বেঙ্গালুরু টেস্ট ভারতের জন্য অগ্নিপরীক্ষা

মুরালি বিজয়

ঢাকা: পুণে টেস্টের দুঃসহ স্মৃতি ভুলে বেঙ্গালুরুতে ৪ মার্চ দ্বিতীয় টেস্ট খেলতে নামবে ভারত। বিরাট কোহলির দল নিশ্চিতভাবেই চাইবে এই টেস্টে ঘুরে দাঁড়াতে। বুধবার (১ মার্চ) বেঙ্গালুরুতে অনুশীলন শেষে ওপেনার মুরালি বিজয় মেনে নিলেন দ্বিতীয় টেস্টটি ভারতের জন্য অগ্নিপরীক্ষার।

বিজয় এও জানিয়ে দিলেন, প্রথম ম্যাচে হারের কারণ বের করে সেগুলো শুধরে নিয়েছে দল। মুরালি বলেন,‘ আমরা অবশ্যই বুঝতে পেরেছি কোথায় ভুল হয়েছে। আমরা অনেক আলোচনা করেছি। বেশ কিছু জায়গা নিয়ে আমাদের কাজ করতে হবে। যেখানে আরও ভালো করতে পারতাম প্রথম টেস্টে। আমরা এখন নিজেদের খেলা নিয়ে ভাবছি।’

মুরালি বলেন, ‘দ্বিতীয় টেস্টের প্রথম বল থেকে আমরা নিজেদেন খেলাটা দেখাতে পারব।’ পুণেতে হেরে গেলেও এখন সেই ম্যাচ অতীত। তা থেকে শিক্ষা নিয়ে  বেঙ্গালুরু টেস্ট জিতে সিরিজে ফিরতে চাইছে টিম ইন্ডিয়া।

বিজয় বলেন,‘ অবশ্যই আমরা ওই ম্যাচটা হেরে গিয়েছি। হারটাকে মেনে নিয়েই এগিয়ে যেতে চাইছি। এই ম্যাচ জিততে আমরা মুখিয়ে রয়েছি। অস্ট্রেলিয়াকে পাল্টা চাপে ফেলতে চাই। দলের জন্য এটা একটা বড় চ্যালেঞ্জ। এখানেই আমাদের খেলার চরিত্রের পরীক্ষা হবে। আর এই কারণেই আমরা ক্রিকেট খেলি। আমরা আমাদের স্বাভাবিক খেলাটা খেলব। যেটা এতদিন খেলে এসেছি।’

প্রথম টেস্টে ভারতের বিখ্যাত ব্যাটিং লাইন আপ থাকার পরেও সবাই ব্যর্থ হয়েছে। সেই তালিকায় রয়েছেন দুই ওপেনার লোকেশ রাহুল ও মুরালি বিজয়। যাদের হাতেই তৈরি হয় ভারতীয় দলের ইনিংসের ভিত। সেখানে ভারতের দুই ওপেনারই ফ্লপ। সঙ্গে মিডল অর্ডারও। যদিও এই অভিযোগ উড়িয়ে দিলেন মুরালি,‘ আমি নিজের টেকনিক নিয়ে এই মুহূর্তে কিছু  ভাবছি না।

বিজয় মনে করেন, আমি বেশ কিছু শটস খেলার চেষ্টা করেছি। আমার কাছে এই টেস্ট হল নিজের খেলাটা বজায় রেখে এগিয়ে যাওয়া। আমার জন্য অনেক কিছু শেখার রয়েছে। আমি যখনই আউট হয়ে ড্রেসিংরুমে ফিরি তখনই ভাবি আরও ভালো কিভাবে করতে পারতাম। আমার মাথায় কিছু পরিকল্পনা রয়েছে। আশা করছি, বেঙ্গালুরুতে এমন উইকেট পাব যেখানে আমি আমার পরিকল্পনা কাজে লাগাতে পারব।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!