• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বেঙ্গালুরুতে আইপিএল নিলাম, কোন দল পাচ্ছেন সাকিব-মোস্তাফিজরা?


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২৭, ২০১৮, ১০:১৮ এএম
বেঙ্গালুরুতে আইপিএল নিলাম, কোন দল পাচ্ছেন সাকিব-মোস্তাফিজরা?

ঢাকা: সবার চোখ এখন ভারতের বেঙ্গালুরুতে। এখানেই যে বসেছে ২০১৮ আইপিএলের নিলাম। ফ্রাঞ্চাইজিগুলো দল সাজাতে নিজেদের পছন্দমাফিক খেলোয়াড় ক্রয় করবে আজ ও আগামীকাল। এবারের আইপিএলের নিলামপর্ব সম্পূর্ণ নতুন। সব দলকেই খেলোয়াড় ছাড়তে হয়েছে। নির্দিষ্ট কয়েকজন খেলোয়াড় ছাড়া সবাইকেই নিলামে তুলতে হচ্ছে। সেদিক থেকে কোন ক্রিকেটারকে সবথেকে বেশি দাম পাবেন, তা নিয়ে উত্তেজনা তুঙ্গে থাকবে সেটিই স্বাভাবিক।

বাংলাদেশ থেকে সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান ও তামিম ইকবালকে নিয়ে সবাই আশাবাদি। শোনা যাচ্ছে, সাকিবকে নিয়ে আগ্রহ দেখিয়েছে দিল্লি। মোস্তাফিজকে পেতে চায় শচীন টেন্ডুলকারের মুম্বাই ইন্ডিয়ান্স। তামিমও এবার দল পেতে পারেন। তাঁকে নিয়ে আগ্রহ দেখিয়েছে বলিউড নায়িকা প্রীতি জিনতার দল কিংস ইলেভেন পাঞ্জাব।

চেন্নাইয়ের প্রত্যাবর্তন এই নিলামকে আরও জমজমাট করে তুলতে যাচ্ছে। যা খবর, উঠতি ভারতীয়দের মধ্যে ভালো দাম পেতে পারেন দুই রিস্ট স্পিনার চাহাল ও কুলদীপ। ফর্মে থাকা ঋষভ পন্থ আলোচনায় থাকবেন। আলোচনার কেন্দ্রে থাকবেন ওয়াশিংটন সুন্দর, হার্দিক, ক্রুনালের মতো ক্রিকেটাররা। বিদেশিদের মধ্যে চড়া দাম পেতে পারেন ক্রিস লিন, কলিন মুনরো, ক্রিস ওকস, বেন স্টোকের মতো খেলোয়াড়রা।

আগের ১০ আইপিএল নিলামে সবচেয়ে দামি ক্রিকেটার

২০০৮ : মহেন্দ্র সিং ধোনি (৭.২ কোটি)

২০০৯ : কেভিন পিটারসেন ও অ্যান্ড্রু ফ্লিনটফ (৭.৫ কোটি)

২০১০ : শেন বন্ড ও কাইরন পোলার্ড (৩.৫ কোটি)

২০১১ : গৌতম গম্ভীর (১১ কোটি)

২০১২ : রবীন্দ্র জাদেজা (৯.৭ কোটি)

২০১৩ : গ্লেন ম্যাক্সওয়েল (৫.৩ কোটি)

২০১৪ : যুবরাজ সিং (১৪ কোটি)

২০১৫ : যুবরাজ সিং (১৬ কোটি)

২০১৬ : শেন ওয়াটসন (৯.৫ কোটি)

২০১৭ : বেন স্টোকস (১৪.৫ কোটি)

সোনালীনিউজ/আরআইবি/এমটিআিই

Wordbridge School
Link copied!