• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বেনাপোলে ফের স্বর্ণসহ নারী যাত্রী গ্রেপ্তার


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৫, ২০১৭, ০৫:৩২ পিএম
বেনাপোলে ফের স্বর্ণসহ নারী যাত্রী গ্রেপ্তার

ঢাকা: ফের বেনাপোল চেকপোস্টে শুল্ক গোয়েন্দারা শনিবার (১৫ জুলাই) সকালে বিশেষভাবে লুকায়িত ২.৭৫ কেজি স্বর্ণের বারসহ বেগম রোকসানা (৩০) নামে এক নারীকে আটক করেছে। তিনি ঢাকার মো. আবুল হোসেনের কন্যা। পাসপোর্ট নম্বর: BJ 0499219। পাসপোর্ট পরীক্ষায় দেখা যায়, ওই নারী যাত্রী বেশ কয়েকবার মধ্যপ্রাচ্য এবং ভারত ভ্রমণ করেছেন।

জিজ্ঞাসাবাদে ওই যাত্রী জানান, তিনি মধ্যপ্রাচ্যে গৃহপরিচারিকার কাজ করতেন। ৪ বছর তিনি মধ্যপ্রাচ্যে ছিলেন। কিন্তু বেতন কম এবং বেতন ঠিকমত না পাওয়ায় তিনি দেশে ফিরে আসেন।

এরপর রুবেল নামে এক ব্যক্তি তাকে ভারতে স্বর্ণের চালান পৌঁছে দেয়ার শর্তে ১৬ হাজার টাকায় ভারা করেছিল। পেট্রাপোলে পৌঁছানোর পর ভারতীয় একজন নাগরিক এসে তার কাছ থেকে স্বর্ণগুলো বুঝে নিত। স্বর্ণের বারগুলো যাত্রী স্কচটেপ দিয়ে শরীরে লুকিয়ে রাখা হতো।

শনিবার সকাল ৯টার দিকে বেনাপোল চেকপোস্টে কাস্টমস এবং ইমিগ্রেশন এরিয়া পার হয়ে ভারতে প্রবেশের পথে নো ম্যানস ল্যান্ডের কাছাকাছি এই যাত্রীকে শনাক্ত করা হয়।

পরে শুল্ক গোয়েন্দা অফিসে নিয়ে অন্যান্য সংস্থার উপস্থিতিতে নারী কর্মকর্তা দ্বারা ওই যাত্রীর শরীর তল্লাশি করে এই স্বর্ণ উদ্ধার করে। প্রতিটি স্বর্ণের বার ১ কেজি ওজনের ১১টি টুকরা পাওয়া যায়। এগুলোর মোট ওজন ২.৭৫ কেজি। যার আনুমানিক মূল্য প্রায় ১.৩৫ কোটি টাকা।

চোরাচালানের অভিযোগে যাত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত যাত্রীকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে এবং উদ্ধারকৃত স্বর্ণের বার বেনাপোল কাস্টমস গুদামে জমা করা হবে।

এর আগে গত দুইদিনে ভারত যাবার সময় পৃথকভাবে দুই যাত্রীর কাছে লুকানো অবস্থায় শুল্ক গোয়েন্দারা ১.৩০৭ কেজি ওজনের ১২টি স্বর্ণের বার আটক করেছিল। এই নিয়ে পরপর তিনদিন শুল্ক গোয়েন্দারা ভারত যাবার পথে স্বর্ণগুলো আটক করে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/এইচএআর

Wordbridge School
Link copied!