• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বেরোবি শিক্ষক সমিতির নির্বাচন রোববার


বেরোবি প্রতিনিধি, রংপুর জানুয়ারি ১৪, ২০১৭, ১০:৫৯ পিএম
বেরোবি শিক্ষক সমিতির নির্বাচন রোববার

রংপুর: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের ৪র্থ বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে রোববার (১৫ জানুয়ারি)। নির্বাচন উপলক্ষে সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে নির্বাচন কমিশন। ইতোমধ্যে ব্যাপক প্রচারণা চালাচ্ছে প্রার্থীরা।

নির্বাচন কমিশনার আলী রায়হান জানান, এবারের নির্বাচনে আওয়ামী পন্থী দুটি সংগঠন একে অপরের প্রতিদ্বন্দীতা করছে। সংগঠন দুটি হলো- মুক্তিযুদ্ধের চেতনায় প্রগতিশীল শিক্ষক সমাজ এবং নীল দল। নির্বাচনে ১৫টি পদে দল দুটি প্রার্থী দিয়েছে।

এবারের নির্বাচনে প্রগতিশীল প্যানেলের পক্ষ থেকে সভাপতি পদে লড়ছেন পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষক গাজী মাজহারুল আনোয়ার এবং সাধারণ সম্পাদক পদে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক তাবিউর রহমান প্রধান।

অপরদিকে নীল দলের পক্ষে সভাপতি পদে বাংলা বিভাগের শিক্ষক ড. তুহিন ওয়াদুদ ও সাধারণ সম্পাদক পদে ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষক গোলাম রব্বানী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

নির্বাচনের প্রার্থীদের অবস্থান জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক সিনিয়র এক শিক্ষক বলেন, সভাপতি পদে দুই জনই শক্ত অবস্থানে আছেন। তবে সাধারণ সম্পাদক পদে সমিতির সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান এবারও এগিয়ে আছেন।

কারণ হিসেবে তিনি জানান, তাবিউর গত কমিটির সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে শিক্ষকদের স্বার্থ সমুন্নত রাখতে অগ্রণী ভুমিকা পালন করেছেন। পক্ষান্তরে অপর প্রার্থীর বিরুদ্ধে নিয়োগ বাণিজ্য, শিক্ষকদের স্বার্থ উপেক্ষা করে উপাচার্যের পাশে দাঁড়ানো ও ক্যাম্পাসে মাদক গ্রহণের মত গুরুতর অভিযোগ রয়েছে।

তিনি আরও জানান, দুটি দলেরই সদস্য সংখ্যা কাছাকাছি। তাই এবারের নির্বাচনে ব্যবধান গড়াবে সদ্য নিয়োগপ্রাপ্ত শিক্ষকগণ ও দুই দলের বাইরে থাকা ভাসমান শিক্ষকগণের ভোট।

নির্বচনের বিষয়ে জানতে চাইলে বেরোবি সাংবাদিক সমিতির সভাপতি তপন কুমার রায় বলেন, শুরু থেকে এখন পর্যন্ত শিক্ষক সমিতিতে নিজেদের প্রভাব প্রতিষ্ঠিত রেখেছে প্রগতিশীল শিক্ষক সমাজ। সংগঠনটি তার প্রভাব অক্ষুন্ন রাখতে প্রাণপন চেষ্টা চালাচ্ছে। অপরদিকে পরিবর্তনের স্বপ্ন নিয়ে দীর্ঘদিন থেকে কাজ করছে নীল দল। দুটি দলেরই ভোটার সংখ্যা প্রায় সমান। তবে ব্যবধান সৃষ্টি করবে ভাসমান ভোটগুলো।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!