• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বেরোবিতে প্রথমবার বইমেলা


বেরোবি (রংপুর) প্রতিনিধি ফেব্রুয়ারি ৯, ২০১৭, ১০:৫৫ পিএম
বেরোবিতে প্রথমবার বইমেলা

রংপুর: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) স্বাধীনতা স্মারক প্রাঙ্গনে প্রথমবারের মত অনুষ্ঠিত হচ্ছে ৪ দিনব্যপী বইমেলা। রোবাবর (১২ ফেব্রুয়ারি) থেকে বইমেলা শুরু হয়ে বুধবার (১৫ ফেব্রুয়ারি) পর্যন্ত চলবে।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন “গুনগুন-রণন” এই বই মেলার আয়োজন করবে।

বইমেলাটি প্রথমদিনরোবাবর (১২ ফেব্রুয়ারি) সকাল ১০ টা থেকে নানা আয়েজনের মধ্যদিয়ে শুরু হয়ে বিকেল ৬টা পর্যন্ত চলবে এবং বাকি তিনদিন বেলা ১১ টা থেকে রাত ৮ টা পর্যন্ত মেলাটি সবার জন্য উন্মুক্ত থাকবে। পাশাপাশি স্বাধীনতা স্মারক মঞ্চে প্রতিদিন বিকেলে থাকবে বিভিন্ন সংগঠনের সাংস্কৃতিক অংশগ্রহন।

অ্যাকাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক ও সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গুনগুন এর সভাপতি উমর ফারুক বলেন, বেগম রোকেয়ো বিশ্ববিদ্যালয়ে এই প্রথম “গুনগুন-রণন” এর আয়োজনে বই মেলা হবে। শিক্ষার্থীদের মধ্যে বই পড়ার আগ্রহ গড়ে তুলতে এ ধরনের মেলা গুরুত্বপুর্ণ ভূমিকা পালন করবে।

বইমেলায় বিশ্ববিদ্যালয়ের ও রংপুরের ১৬ টি সংগঠন/প্রতিষ্ঠান অংশগ্রহন করবে।

মেলায় অংশগ্রহন প্রতিষ্ঠানগুলো হলো – বেরোবির অন্যতম সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গুনগুন, বিশ্ব সাহিত্য-সংস্কৃতি পরিষদ, রংপুর শাখার বাংলাদেশ মহিলা পরিষদ, অ্যাড আইডিয়া পাবলিকেশন, লাইফ ইজ বিউটিফুল (বেরোবি), বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী ( বেরোবি শাখা), বিজ্ঞানচেতনা পরিষদ (রংপুর), সেচ্ছায় রক্তদান সংগঠন বাঁধন (বেরোবি শাখা), বেরোবির স্ংস্কৃতিক প্রতিষ্ঠান রণন, সমকাল সুহৃদয় সমাবেশ (বেরোবি শাখা), রিভাইন পিপল (বেরোবি শাখা), বই তরঙ্গ , বেরোবি শাখার পাঠচক্র (বিশ্বসাহীত্য কেন্দ্রে), ইএস ফাউন্ডেশন (বেরোবি শাখা), বিভাগীয় লেখক পরিষদ (রংপুর) এবং বেগম রোবেকয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি বেরোবিসাস)।

বইমেলা আয়োজনে সৌজন্য পার্টনার হিসেবে থাকবে প্রাণ-আরএফএল।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!