• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বেলজিয়ামে আ.লীগের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন


প্রবাস ডেস্ক ফেব্রুয়ারি ২৭, ২০১৭, ০৭:০৯ পিএম
বেলজিয়ামে আ.লীগের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

ঢাকা: যথাযোগ্য মর্যাদায় বিদেশের মাটিতে ‘শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ পালন করেছে বেলজিয়াম আওয়ামী লীগ। সম্প্রতি বেলজিয়ামের ব্রাসেলস প্রেস ক্লাবে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি বজলুর রশীদ বুলুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মনির হোসেন পলিনের সঞ্চালনায়  অনুষ্ঠানে অংশ নেন, বেলজিয়াম আওয়ামী লীগের সহ-সভাপতি রফিকুল আলম ও আনোয়ার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সালাম, রিয়াজুল ইসলাম সাজু, ফয়সাল মানিক, প্রচার সম্পাদক টিপু, সাংগঠনিক সম্পাদক মাহফুজুর রহমান, আবু জাফর, শওকত জামান দুলাল, রাইসুল ইসলাম রাসেল, মিন্টু, রাসেল মোল্লা এবং সেলিম ভূঁইয়া।

সাধারণ সম্পাদক মনির হোসেন পলিন তার বক্তব্যে সামাজিক যোগাযোগ মাধ্যম এবং বিভিন্ন ভূঁইফোড় অনলাইন নিউজপোর্টালের বানোয়াট সংবাদে নেতাকর্মীদের কান না দিতে আহ্বান জানান। অতীতের ন্যায় বেলজিয়াম আওয়ামী লীগ বজলুর রশীদ বুলুর নেতৃত্বে ঐক্যবদ্ধ ও সুসংহত অবস্থানের কথাও তুলে ধরেন।

সভাপতি বজলুর রশীদ বুলু বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাবে এই প্রতিজ্ঞা একুশের। বাংলাকে মাতৃভাষা হিসেবে প্রতিষ্ঠায় বাঙালি জাতির ঐতিহাসিক আত্মত্যাগ এবং একুশে ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা হিসেবে স্বীকৃতি আদায়ে শেখ হাসিনার নেতৃত্বের কথা তুলে ধরেন।

তিনি আরো বলেন, বাংলা ভাষাকে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত করতে মায়েদেরকে এগিয়ে আসতে হবে এবং আগামীতে বেলজিয়ামের সকল শিক্ষা প্রতিষ্ঠানে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের জন্য বেলজিয়াম আওয়ামী লীগের পক্ষ থেকে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের সকল উন্নয়নের কথা ঘরে ঘরে প্রচার করে আগামী নির্বাচনে নৌকাকে বিজয়ী করে উন্নয়নের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে উপস্থিত নেতাকর্মীদের আহ্বান জানান।

অনুষ্ঠানের শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন একরাম শিকদার, জাহিদ এবং ফারহানা রুমঝুম ভূইয়া।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/এমএইচএম

Wordbridge School
Link copied!