• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বেয়ারস্টোতে রক্ষা ইংল্যান্ডের


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২৬, ২০১৬, ০৭:৫৬ পিএম
বেয়ারস্টোতে রক্ষা ইংল্যান্ডের

ঢাকা : মোহালি টেস্টে বড় বিপর্যয় থেকে ইংল্যান্ডকে রক্ষা করেছেন জনি বেয়ারস্টো। শনিবার (২৬ নভেম্বর)  শুরু হওয়া এ টেস্টে বিপর্যস্ত ইংল্যান্ডকে একাই টেনে তোলেন তিনি। তার ৮৯ রানের কল্যাণে প্রথম দিন শেষে ইংলিশরা স্কোরবোর্ডে ৯০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২৬৮ রান তুলতে পেরেছে। ক্রিজে আছেন আদিল রশিদ ৪ ও গ্যারেথ ব্যাটি শুন্য রানে।

তৃতীয় টেস্টে ভারতের শুরুটা হয়েছে দুঃসংবাদ দিয়ে। ঋদ্ধিমান সাহার পর চোট পেয়েছেন গৌতম গম্ভীরের জায়গায় দলে আসা লোকেশ রাহুলও। ফলে এদিন টেস্ট অভিষেক হয় করুণ নায়ারের। চোট জর্জর ইংল্যান্ডও। এজন্য খেলতে পারেননি স্টুয়ার্ট ব্রড ও জাফর আনসারি।

এদিন টস জিতে ব্যাটিংয়ে নামা ইংল্যান্ডের শুরুটা ভালো হয়নি। ১৪৪ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে অ্যালিস্টার কুকের দল। ৩২ রানে ড্রেসিংরুমের পথ ধরেন হাসিব হামিদ (৯)। বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি জো রুট। জয়ন্ত যাদবের বলে মাত্র ১৫ রানে এলবিডব্লিউ হন তিনি। ভালো শুরু করেও থিতু হতে পারেননি আগের টেস্টের সেঞ্চুরিয়ান কুক (২৭)।

মঈন আলীও ফিরে যান ১৬ রান করে। তবে ঝড়ো ফিফটি করে ইংল্যান্ডের বিপর্যয় সামাল দেন জনি বেয়ারস্টো। ষষ্ঠ উইকেটে বেয়ারস্টোর সঙ্গে ৬৯ রান যোগ করেন জস বাটলার। এই জুটিই ইংল্যান্ডের মান বাঁচিয়েছে।

সেঞ্চুরি থেকে ১১ রান দুরে থেকে জয়ন্তর শিকার হন বেয়ারস্টো। ১৭৭ বলে ছয় চারের সাহায্যে ৮৯ রানের ইনিংস খেলেন তিনি। ৮০ বলে ৪৩ রান করেন বাটলার। বেন স্টোকসের ব্যাট থেকে এসেছে ২৯ রান। উমেশ যাদব, জয়ন্ত যাদব  ও রবিন্দ্র জাদেজা পেয়েছেন ২টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:
ইংল্যান্ড প্রথম ইনিংস: ২৬৮/৮ (৯০ওভার) (বেয়ারস্টো ৮৯, বাটলার ৪৩,  স্টোকস ২৯, কুক ২৭, স্টোকস ২৫, মঈন ১৬। জয়ন্ত ২/৪৯, জাদেজা ২/৫৬, উমেশ ২/৫৮, শামি ১/৫২।)

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!