• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

বেয়ারস্টোর সেঞ্চুরিতে ৭ উইকেটে জিতল ইংল্যান্ড


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২০, ২০১৭, ০৯:০৪ এএম
বেয়ারস্টোর সেঞ্চুরিতে ৭ উইকেটে জিতল ইংল্যান্ড

ঢাকা: ওয়েস্ট ইন্ডিজের সরাসরি বিশ্বকাপে খেলা ফিকে হয়ে যাচ্ছে। ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি তারা ৭ উইকেটের বড় ব্যবধানে হেরেছে।

ক্রিস গেইল-মারলন স্যামুয়েলসদের ক্যারিবিয়ান দলে ফিরিয়েও কাজ হলো না। জনি বেয়ারস্টোর অপরাজিত সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের ২০৪ রান ৩ উইকেট হারিয়ে টপকে গেছে ইংল্যান্ড।

শুরুতে ঝড়ের আভাস দিয়েও লম্বা ইনিংস খেলতে ব্যর্থ গেইল। তিন ছক্কা, দুই চারে ২৭ বলে ৩৭ রান করে আউট হয়েছেন তিনি। পরে রান তাড়া করতে নেমে জীবনের প্রথম ওয়ানডে সেঞ্চুরি তুলে নিয়েছেন বেয়ারস্টো। ৯৭ বলে ঠিক ১০০ রানে অপরাজিত থাকেন তিনি। সর্বশেষ চারটি ইনিংসে এটি তাঁর তৃতীয় পঞ্চাশোর্ধ্ব ইনিংস।

জেতার জন্য ইংল্যান্ডের দরকার ছিল ৪২ ওভারে ২০৫ রান। ওয়েস্ট ইন্ডিজ, শুরুতেই তুলে নিয়েছিল বিস্ফোরক ওপেনার অ্যালেক্স হেলসের উইকেট। তারপরই টেস্ট অধিনায়ক জো রুট আর ব্যাটিংয়ে প্রমোশন পাওয়া জনি বেয়ারস্টোর ১২৫ রানের জুটি।

৫৩ বলে ৫৪ রানের আরও একটি  ফিফটি মেরেছেন আইসিসি র‌্যাংকিংয়ে  চার নম্বর ব্যাটসম্যান। ২৪ তম ওভারে এই জুটি ভাঙেন কেসরিক উইলিয়ামস, তুলে নিয়েছেন জো রুটকে। নিয়মিত অধিনায়ক এউইন মরগান থিতু হতে পারেননি। ১১ বলে ১০ রান করে ক্যাচ দিয়েছেন হোপকে, ঘাতক সেই উইলিয়ামস। এরপর বেন স্টোকসকে নিয়ে বাকি পথটুকু নিরাপদে পাড়ি দিয়েছেন জনি বেয়ারস্টো।

এর আগে বৃষ্টির কারণে ৪২ ওভারে নেমে আসা ম্যাচে টস জিতে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ। জোড়ায় জোড়ায় উইকেট হারিয়ে ৪২ ওভারে তুলতে পারে মাত্র ২০৪ রান। ৪৬ বলে ১৭ রানের স্বভাববিরুদ্ধ ইনিংস খেলেছেন স্যামুয়েলস। শেষ দিকে অধিনায়ক জেসন হোল্ডার অপরাজিত ৪১ রান না করলে ২০০ রানের কোটাও পেরোতে পারত না সফরকারীরা। ৩ উইকেট তুলে নিয়েছেন বেন স্টোকস। ২টি করে উইকেট আদিল রশিদ ও ক্রিস ওকসের।


সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!