• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বোর্ডের ওপর ক্ষোভ ঝাড়লেন রানাতুঙ্গা


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৬, ২০১৭, ০৫:১৪ পিএম
বোর্ডের ওপর ক্ষোভ ঝাড়লেন রানাতুঙ্গা

ঢাকা: কোমায় চলে গেছে শ্রীলঙ্কার ক্রিকেট। জিম্বাবুয়ের কাছে ওয়ানডে সিরিজ হারের পর ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে ন্যূনতম প্রতিরোধ গড়তে পারেনি দলটি। কুমার সাঙ্গাকারা-মাহেলা জয়াবর্ধনেরদের প্রস্থানের পর লঙ্কান ক্রিকেট কোমর সোজা করে দাঁড়াতে পারছে না। ব্যাটসম্যানরা ২২ গজে গিয়ে উইকেট ছুঁরে দিয়ে আসছেন। ভাস-মুরালিধরণের উত্তরসূরীদের বোলিংয়ে ঝাঁঝ নেই।

টেস্ট, ওয়ানডে বা টি-টোয়েন্টি কোথাও আর আগের শ্রীলঙ্কাকে খুঁজে পাওয়া যায় না। টেস্ট র‌্যাংকিংয়ে নিচে নামতে নামতে তারা সাতে এসে ঠেকেছে। সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটেও নেই ধারাবাহিকতা। লঙ্কান ক্রিকেটের এই হতশ্রি চেহারা দেখে চুপ থাকতে পারলেন না ছিয়ানব্বইয়ের বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা।

ঘরের মাঠে ভারতের কাছে জঘণ্যভাবে লঙ্কানদের হারতে দেখে তিনি বোর্ড কর্তাদের ওপর নিজের ক্ষোভ উগরে দিয়েছেন, ‘শ্রীলঙ্কার ক্রিকেটের দুদর্শার ছবিটা ক্রমেই যেন আরও ভয়ঙ্কর হয়ে উঠছে। ম্যানেজমেন্টের গাফিলতিতেই ক্রিকেটাররা এখন খেলাবিমুখ হয়ে গেছে।’ গত কয়েক মাসে লঙ্কান ক্রিকেটের এমন অধঃপতনের জন্য দেশের ক্রিকেট প্রশাসকদের দিকে আঙুল তুলেছেন রানাতুঙ্গা। প্রয়োজনে বোর্ডের প্রেসিডেন্ট থিলাঙ্গা সুমাথিপালাকে বরখাস্তের কথাও তিনি বলেছেন।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!