• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ব্যবসায়ী হত্যা মামলায় ৪ জনের ফাঁসি


নারায়ণগঞ্জ প্রতিনিধি মার্চ ৩০, ২০১৭, ০৬:৪৭ পিএম
ব্যবসায়ী হত্যা মামলায় ৪ জনের ফাঁসি

প্রতীক ছবি

নারায়ণগঞ্জ: জেলার সোনারগাঁও উপজেলায় ব্যবসায়ী মনির হোসেন হত্যা মামলায় ৪ জনের ফাঁসি ও অপর দুইজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দেন আদালত।

বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকেলে দ্বিতীয় জেলা ও দায়রা জজ  কামরুন্নাহারের আদালত এ রায় দেন।

এছাড়া কারাভোগের পাশাপাশি যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত প্রত্যেক আসামিকে ২০ হাজার টাকা করে অর্থদণ্ড ও অনাদায়ে আরো ৬ মাস করে কারাভোগের আদেশ দেয়া হয়। এছাড়া একই ঘটনায় অপহরণের অভিযোগে প্রত্যেককে ২০১ ধারায় ৭ বছর করে কারাদণ্ড দেয়া হয়।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলো- আতাউল হামিদ পরাগ, আলমগীর হোসেন, এরশাদ হোসেন ভুট্টু, রতন। যাবজ্জীবনপ্রাপ্ত দুজন হলেন, গুলজার হোসেন ও শাহীন মিয়া। তাদের বাড়ি সোনারগাঁও উপজেলার জামপুর ইউনিয়নের মুসারপুর গ্রামে।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর সালাউদ্দিন সুইট জানান, নিহত মনির হোসেন সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের মুসারচর গ্রামের আক্কাস আলীর ছেলে। সে ওই এলাকা সবজির দোকানদার ছিল। পাওনা টাকা চাইতে গিয়ে স্থানীয় আতাউল হামিদ পরাগ, আলমগীর হোসেন, এরশাদ হোসেন ভুট্টু মিয়া, রতন, গোলজার হোসেন ও শাহীন মিয়া মিলে ২০০৭ সালের ১৮ জুন মনিরকে বাড়ি থেকে ডেকে নিয়ে অপহরণ করে ছুরিকাঘাত করে হত্যা করে।

এরপর গুমের জন্য কচুরিপনা দিয়ে লাশ ডেকে রাখে। এ ঘটনায় নিহত মনিরের বাবা আক্কাস আলী বাদী হয়ে থানায় হত্যা মামলা দায়ের করে। পরে তদন্তে ৬ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দেয় তদন্ত পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি।

মামলায় ১৭ জনের সাক্ষ্য গ্রহণ করে আদালত। আসামিদের মধ্যে রতন, গোলজার ও শাহীন প্রথম থেকেই পলাতক রয়েছে। বৃহস্পতিবার (৩০ মার্চ) রায় ঘোষণার সময় আতাউল হামিদ পরাগ, আলমগীর হোসেন ও এরশাদ হোসেন ভুট্টু মিয়া আদালতে উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!