• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ব্যবসায়ীকে থানায় ধরে এনে ১০ লাখ টাকা আদায়


কুষ্টিয়া প্রতিনিধি   আগস্ট ৭, ২০১৬, ০৭:৪২ পিএম
ব্যবসায়ীকে থানায় ধরে এনে ১০ লাখ টাকা আদায়

কুষ্টিয়ার কুমারখালীতে আশরাফ উদ্দিন নামে এক চাল ব্যবসায়ীকে থানায় ধরে এনে ক্রসফায়ারের ভয় দেখিয়ে ১০ লাখ টাকা আদায়ের অভিযোগ পাওয়া গেছে। কুমারখালী থানার ওসি জিয়াউর রহমানের বিরুদ্ধে এ অভিযোগ করেছেন আশরাফ উদ্দিন নামে ওই চাল ব্যবসায়ী। 

চাল ব্যবসায়ী আশরাফ উদ্দিন কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপারের সঙ্গে সাক্ষাৎ করে ওসির বিরুদ্ধে এ অভিযোগ করেন । এদিকে ওসি জিয়াউর রহমানের অপকর্মের বিরুদ্ধে কর্মসূচি ঘোষণা করেছে উপজেলা আওয়ামী লীগ। 

অনিক টেড্রার্সের স্বত্বাধিকারী চাল ব্যবসায়ী আশরাফ উদ্দিন অভিযোগ করে বলেন, গত ২৭ জুলাই রাত ১২টার দিকে ওসি জিয়াউর রহমান জোরপূর্বক তাকে বাড়ি থেকে তুলে নিয়ে আসে। পরে গোডাউনে সরকারি চাল আছে কিনা জানতে চাইলে বলি কোনো চোরাই ব্যবসার সঙ্গে আমি জড়িত নই। একপর্যায়ে রাতে শহরের কলেজ মার্কেটে অবস্থিত আমার চালের গোডাউন ভেঙে ফেলা হয়। এসময় গোডাউনে কোনো সরকারি চাল না পেয়ে আমাকে থানায় নেয়া হয়। 

তিনি আরও বলেন, রাতে আমাকে মারধর করে ক্রসফায়ারের ভয় দেখানো হয়। এরপর আমার কাছে ৪০ লাখ টাকা দাবি করেন ওসি জিয়াউর রহমান। আমি এতো টাকা দিতে পারবো না জানালে তিনি গুলি করার হুমকি দেন। এরপর রাতেই আমি ১০ লাখ টাকা ম্যানেজ করে ওসিকে দিয়ে আসি। পরে আরও ২০ লাখ টাকার একটি চেক দিয়েছি ওসিকে। 

বিষয়টি আমি তাৎক্ষণিকভাবে স্থানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়রকে অবহিত করি। পরে ২৯ জুন কুষ্টিয়া পুলিশ সুপার প্রলয় চিসিম ও অতিরিক্ত পুলিশ সুপার জয়নুল আবেদিনের সঙ্গে দেখা করে বিষয়টি অবগত করি। তারা ব্যবস্থা গ্রহণ করবেন বলে আমাকে আশ্বাস দিয়েছেন। তবে এক সপ্তাহ পেরিয়ে গেলেও ওসি আমার টাকা ফেরত দিচ্ছেন না। 

বিষয়টি জানতে কুমারখালী থানার ওসি জিয়াউর রহমানের মুঠোফোনে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

কুমারখালী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নান খান বলেন, ওসি দীর্ঘদিন ধরে সাধারণ মানুষকে জিম্মি করে ক্রসফায়ারের ভয় দেখিয়ে অর্থ আদায় করে আসছেন। তিনি সন্ত্রাসী ধরেন না। ধরেন ভালো মানুষ। চাল ব্যবসায়ী আশরাফকে ক্রসফায়ারের ভয় দেখিয়ে তিনি অর্থ হাতিয়ে নিয়েছেন। উপজেলা আওয়ামী লীগ সভা করে আগামী মঙ্গলবার ওসির বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ করবে।

কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার জয়নুল আবেদিন জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!